শুক্রবার ৩০ শ্রাবণ, ১৪২৭ ১৪ আগস্ট, ২০২০ শুক্রবার

নির্ধারিত সভায় অনুপস্থিত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মামুনের উপর ক্ষেপেছেন স্বাস্থ্য সচিব

অনলাইন ডেস্ক: জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মান্নানের সভায় অনুপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (এইচএফপিও) সাঈদ আল মামুন। এতে স্বাস্থ্য সচিব ক্ষোভ প্রকাশ করেন। যথাযথ কারণ দর্শাতে না পারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

আজ সোমবার (১৩ জুলাই) নারায়ণগঞ্জে কোভিড পরিস্থিতি ও স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নিতে সরেজমিন পরিদর্শনে আসেন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান। নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেন তিনি। করোনাকলীন সময়ে চিকিৎসা সেবা প্রদানে সুবিধা-অসুবিধা সম্পর্কে জানতে চান সচিব।

সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায়, জেলা সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আসাদুজ্জামান, সদর, বন্দর, সোনারগাঁ ও আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ চিকিৎসক ও স্বাস্থ্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

তবে গুরুত্বপূর্ণ এই সভায় অনুপস্থিত ছিলেন রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদ আল মামুন। বিষয়টি জেনে ক্ষোভ প্রকাশ করেন সচিব আব্দুল মান্নান। অনুপস্থিত থাকার কারণ জানতে চেয়ে চিঠি পাঠানোর জন্য সিভিল সার্জনকে নির্দেশ দেন তিনি।

এ নিয়ে সচিব বলেন, তাকে সভায় আসার আহ্বান করার পরেও তিনি কেন এলেন না তার উপযুক্ত জবাবদিহিতা চাই। উপযুক্ত কারণ জানাতে না পারলে প্রয়োজনে তাকে বদলির নির্দেশ দেন তিনি।

স্বাস্থ্য কর্মকর্তা ও চিকিৎসকদের উদ্দেশে তিনি বলেন, করোনা ছাড়াও অন্য রোগীদের ক্ষেত্রে কোন অনিয়ম দেখা দিলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদ আল মামুন বলেন, ইতালি থেকে ফেরা কয়েকজন আছেন রূপগঞ্জ উপজেলায়। তাদের বিষয়ে তথ্য নিতে গোয়েন্দা কর্মকর্তারা এসেছিলেন। এ কারণে যথাসময়ে উপস্থিত হতে পারিনি।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, এ বিষয়ে আমি তাকে লিখিত দিতে বলেছি। তবে ব্যবস্থা যা নেওয়ার তা মন্ত্রণালয় নেবে।

সূত্র: প্রেস নারায়ণগঞ্জ

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.