বৃহস্পতিবার ২৯ শ্রাবণ, ১৪২৭ ১৩ আগস্ট, ২০২০ বৃহস্পতিবার

না ফেরার দেশে সাংবাদিক রাশীদ উন নবী বাবু

অনলাইন ডেস্ক: দেশের বিশিষ্ট সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী বাবু ক্যানসার আক্রান্ত মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

আজ বুধবার (০৮ জুলাই) রাত সাড়ে ৯টার কিছু আগে পান্থপথের বিআরবি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মেয়ে ফারাহ আনিকা অনন্যা তার মৃত্যুর খবর গণমাধ্যমে নিশ্চিত করেন।

সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী বাবু গুরুতর অসুস্থ অবস্থায় বিআরবি হাসপাতালে ভর্তি ছিলেন। শনিবার থেকে তিনি অচেতন অবস্থায় ছিলেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের এপ্রিলে সাংবাদিক বাবুর অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়লে খান মর্ডান হাসপাতালে চিকিৎসা চলে। এরপর মে মাসে তাকে ভারতের তামিলনাড়ুর ভোলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে এক মাস চিকিৎসার পর তাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দুই মাস কেমোথেরাপি দেওয়ার পর তার অস্ত্রোপচার হয়।

চিকিৎসা শেষে এক পর্যায়ে বাংলাদেশ ফিরলেও শারীরিক অবস্থার ততটা উন্নতি হয়নি বরং ক্যানসার শরীরে ছড়িয়ে পড়ে। হঠাৎ শারীরিক মারাত্মক জটিলতা তৈরি হলে গত দুই মাসে চারবার তাকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়।

সাংবাদিক রাশীদ উনি নবী বাবু বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। ৪৫ বছরের সাংবাদিকতা জীবনে তিনি দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব, সাপ্তাহিক পূর্নিমা সহ বিভিন্ন সংবাদমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি দৈনিক আমার দিন পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালনরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন।

সূত্র: দেশ রূপান্তর

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: জাতীয়,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.