মঙ্গলবার ৩০ আষাঢ়, ১৪২৭ ১৪ জুলাই, ২০২০ মঙ্গলবার

‘৩০ জুন ২০২০ ড.করূণাময় গোস্বামী’র ৩য় মৃত্যুবার্ষিকী: ফিরেদেখা: বিষেরবাঁশীসম্মাননা:২০০৯’ভিডিও’

বিষেরবাঁশীডটকম: নারায়ণগঞ্জের ইতিহাসে প্রথমবারের মতো গত ২০০৯ সালে ‘সাপ্তাহিক বিষেরবাঁশীর’ পক্ষ থেকে স্ব স্ব ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য শিক্ষাবিদ ও গবেষক ড.করুণাময় গোস্বামীসহ নারায়ণগঞ্জের ৮ গুণীজনকে ‘বিষেরবাঁশী সম্মাননা প্রদান করা হয়।

সংবর্ধিত অন্য গুণীজনরা হলেন, অধ্যক্ষ খগেন্দ্রনাথ চক্রবর্তী(মরনোত্তর), নারীনেত্রী শিক্ষাবিদ হেনাদাস(মরনোত্তর), শিক্ষাবিদ, সাংবাদিক আজিজুল হক, মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী, লেখক ও প্রকাশক মুহাম্মদ ইসহাক, ক্রীড়াবিদ কুতুবউদ্দিন আকসির, কারুশিল্পী গবেষক, লেখক মাহবুব কামরান।

আলোকিত মানুষদের নিয়ে এই মহা আয়োজনকে সাপ্তাহিক বিষেরবাঁশীর ২৮ বছর পথচলায় শ্রেষ্ঠ অর্জন বলে বিষেরবাঁশী পরিবার বিশ্বাস করে।

২০১০ সালের ২৮ ডিসেম্বর নারায়ণগঞ্জ ক্লাব অডিটারিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে সংবর্ধিত গুণীজনদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। বিষেরবাঁশীর সম্পাদক সুভাষ সাহার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য ব্যক্তিত্ব বিচারপতি কাজী এবাদুল হক।

উল্লেখ্য, ৩০ জুন শনিবার বিকেলে বিরল প্রতিভা ড.করুণাময় গোস্বামীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ ঢাকায় বাংলা একাডেমির আ:করিম সাহিত্যবিশারদ অডিটারিয়ামে ড.করুণাময় গোস্বামীর স্মরণসভার আয়োজন করে।

বিজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

ড.করুণাময় গোস্বামী রিসার্চ একাডেমির সভাপতি ও বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপেনমর চেয়ারম্যান লায়ন একেএম বাসারের সভাপতিত্বে ব্যতিক্রমধর্মী এ স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড.আনিসুজ্জামান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড.রফিকুল ইসলাম ও গবেষক ও সংস্কৃতিক ব্যক্তিত্ব মফিদুল হক।

বিশিষ্ট সাংবাদিক ও নদী গবেষক আনিসুর রহমান আনিসের সার্বিক পরিকল্পণায় স্মরণসভায় ড.করুণাময় গোস্বামী রিসার্চ একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন, প্রামাণ্যচিত্র, বায়োগ্রাফি প্রদর্শন, ড.গোস্বামীর লেখা আলোচিত বই থেকে অংশবিশেষ উপস্থাপন করা হয়।

শিক্ষাগুরু ড.করুণাময় গোস্বামী স্যারের প্রথম মৃত্যুবার্ষিকীতে বিষেরবাঁশী পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধাঞ্জলি ও কৃতজ্ঞতা-সম্পাদক সুভাষ সাহা ও ব্যবস্থাপনা সম্পাদক কাজী কবীর।

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: শীর্ষ সংবাদ,সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.