মঙ্গলবার ৩০ আষাঢ়, ১৪২৭ ১৪ জুলাই, ২০২০ মঙ্গলবার

সংসদে মতিয়া চৌধুরীকে স্বাস্থ্যমন্ত্রী করার প্রস্তাব

অনলাইন ডেস্ক: হবিগঞ্জ থেকে নির্বাচিত জাতীয় পার্টির এমপি পীর মেজবাহ উদ্দিন সংসদে ভাষণে স্বাস্থ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করে বলেন, আমি গ্রামের মানুষ। গ্রাম থেকে এসেছি। আমি গ্রামের মানুষের কথা বলতে চাই। গ্রামের মানুষ এই স্বাস্থ্যমন্ত্রীকে চায় না। স্বাস্থ্যমন্ত্রীকে অযোগ্য ব্যার্থ মনে করে।

তিনি বলেন, গ্রামের মানুষ মনে করে প্রধানমন্ত্রী আপনি স্বাস্থ্যমন্ত্রীকে যেখানে ইচ্ছে দিন, মন্ত্রী রাখেন। কিন্তু তাকে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে দেন। তার সঙ্গে আমার ব্যক্তিগত কোন বিরো’ধ নেই। কিন্তু তিনি প্রমাণ করেছেন এই দায়িত্বের জন্য সে অ’যোগ্য।

পীর মেজবাহ উদ্দিন তার বাজেটের সমাপনি বক্তব্যে বলেন, তার বদলে আপনি বেগম মতিয়া চৌধুরীকে স্বাস্থ্যমন্ত্রী করেন। এটা মানুষ চায়।

জাতীয় সংসদ অধিবেশনে নতুন অর্থ বছরের বাজেটে বরাদ্দ প্রস্তাব উত্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (৩০ জুন) বেলা ১১টা ৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। অধিবেশনের একপর্যায়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জন্য ৩ হাজার ৮৩৯ কোটি টাকা ও মন্ত্রী পরিষদ বিভাগের জন্য ২৫৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেন প্রধানমন্ত্রী।

অধিবেশনের শুরুতে ২০২০-২১ সালের জন্য প্রস্তাবিত বাজেটের ওপর আনীত ছাঁটাই প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়। এই প্রক্রিয়ায় অংশ নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রী পরিষদ বিভাগের জন্য বরাদ্দ প্রস্তাব উত্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একে একে অন্য মন্ত্রীরা তাদের স্ব স্ব মন্ত্রণালয়ের প্রস্তাব উত্থাপন করেন। কণ্ঠভোটে সেসব প্রস্তাব গ্রহণ করা হয়। সর্বশেষ নির্দিষ্টকরণ বিল পাসের মধ্য দিয়ে বাজেট পাস হবে বলে জানা গেছে।

করোনা পরিস্থিতির মধ্যে সাংবিধানিক বাধ্য-বাধকতার কারণে কঠোর স্বাস্থ্যবিধি মেনে গত ১০ জুন জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ১১ জুন সংসদে বাজেট পাস করেন। আজ বাজেট পাসের পর অধিবেশন মূলতবি করা হবে।

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/ নিরাক

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.