শুক্রবার ২৬ আষাঢ়, ১৪২৭ ১০ জুলাই, ২০২০ শুক্রবার

সিরাজদিখানে হাউজিংয়ের জায়গা দখল নিয়ে দু’গ্রুপের ধাওয়া পাল্টা দাওয়া

লতা মন্ডল: মুন্সীগঞ্জের সিরাজদিখানে হাউজিং এর জায়গা দখল এবং বিরোধপূর্ন জায়গায় সাইনবোর্ড স্থাপন নিয়ে সুমনা হাউৃজিং ও দক্ষিনা গ্রিনসিটির লোকজনের মধ্যে দাওয়া-পাল্টা দাওয়া ও ইপ-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। গতকাল রোববার দুপুরে উপজেলার বালুচর ইউনিয়নের চান্দের চর ও খাসকান্দি চরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে দু পক্ষের ইট-পাটকেল নিক্ষেপে সিরাজদিখান থানার এএসআই দিলীপ কুমার (৪৮) ও দুই কনষ্টেবল মমিনুল ইসলাম(৩০),সাইফুল ইসলাম(২৮) আহত হয়। আহতের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছ। পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে পুলিশ ১৫ রাউনাড ফাকা গুলি ছুড়ে। এ ঘটনা পুলিশ উভয় পক্ষের ৬ জনকে আটক করেছে এবং উভয় পক্ষের বিভিন্ন বাড়ীতে অভিযান চালিয়ে ১৫ শতাধিক টেটা উদ্ধার করেছে।

বিজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

পুলিশ ও স্থানীয়রা জানান,সুমনা হাউজিং ও দক্ষিনা গ্রিনসিটি হাউজিং কোম্পানীর সাথে জায়গা দখল, আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছে । দু পক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটছে। সর্বশেষ আজ রোববার সকালে বিরোধ পূর্ন জায়গায় সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে দাওয়া-পাল্টা দাওয়াসহ ইট-পাটকেল নিক্ষেপ করে এসময় সিরাজদিখান থানার ৩ পুলিশ সদস্য আহত হয়।

সিরাজদিখান থানার অসিসার্স ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন জানান, দুটি হাউজিং প্রকল্পের লোকজনের মধ্যে একটি জায়গা দখল পাল্টা এবং পাল্টা দখল নিয়ে সংঘর্ষের জন্য জড়ো হলে পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে তাদের উপর লাঠি চার্জ করে। এসময় দু পক্ষেই ইট পাটকেল নিক্ষেপ করলে একজন এএসআইসহ ২ কনস্টেবল আহত হয়। পরে পুলিশ ১৫ রাউন্ড শর্ট গানের ফাকা গুলি বর্ষণ করে জনতাকে ছত্রভঙ্গ করে দেয়।

এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অভিযান চালিয়ে ১৫ শতাধিক টেটা উদ্ধার করা হয়েছে জড়িত ৬ জনকে আটক করা হয়েছে ।পুলিশ এলাকায় অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা ভঙ্গকারীদের গ্রেপ্তারের জন্য।

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.