শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

এবার রাজধানীর ২৪ স্থানে কোরবানির হাট: প্রেক্ষাপট কিছুটা ভিন্ন

অনলাইন ডেস্ক: ঢাকার দুই সিটি কর্পোরেশন এবারের ঈদুল আজহা বা কোরবানির ঈদকে ঘিরে নানা প্রস্তুতি শুরু করেছে। এর মধ্যে রয়েছে পশুর হাট। নগরবাসীর চাহিদার দিকে লক্ষ্য রেখে প্রতিবছর বিপুলসংখ্যক কোরবানির পশুর হাট বসে। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণে এবারের প্রেক্ষাপট কিছুটা ভিন্ন। তবে এবার রাজধানীর দুই সিটি কর্পোরেশনে ২৪টি কোরবানির পশুর হাট বসানোর তালিকা চূড়ান্ত হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ১৪টি হাটের তালিকা চূড়ান্ত করে ইজারার জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আর উত্তর সিটি কর্পোরেশন এলাকায় নির্ধারণ করা হয়েছে ১০টি হাটের জন্য স্থান।

এ বিষয়ে উত্তরের প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, আমরা জুনের ১ তারিখে দরপত্র চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছি। এখন যে কয়টা ডাক হয়। আবেদন যাচাই বাছাই শেষে এসব হাটের ইজারার বিষয়ে সিদ্ধান্ত দেওয়া হবে।

বিজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের যেসব জায়গায় হাট বসবে :

উত্তর শাহজাহানপুরের মৈত্রী সংঘ মাঠ এলাকার খালি জায়গা, হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার টেকনোলোজি মাঠ সংলগ্ন খালি জায়গা, কামরাঙ্গীরচরের ইসলাম চেয়ারম্যান বাড়ি থেকে দক্ষিণ বুড়িগঙ্গা বাঁধ পর্যন্ত খালি জায়গা, পোস্তাগোলা শ্মশান ঘাট এলাকার খালি জায়গা, শ্যামপুর বালুর মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা,মেরাদিয়া বাজারের আশপাশের খালি জায়গা, আরমানিটোলা মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, গোপীবাগ বালুর মাঠ ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন আশপাশের খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধূপখোলা মাঠ সংলগ্ন খালি জায়গা, সাদেক হোসেন খোকা মাঠ সংলগ্ন ধোলাইখাল ট্রাকস্ট্যান্ড এলাকা, আফতাব নগরের (ইস্টার্ন হাউজিং) ব্লক ই, এফ, জি ও এইচ এবং সেকশন-১ ও ২ এর খালি জায়গা, আশুলিয়া মডেল টাউনের খালি জায়গা এবং লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠের আশপাশের খালি জায়গা।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যেসব জায়গায় হাট বসবে :

ভাষানটেক রাস্তার নির্মাণাধীন অব্যবহৃত-পরিত্যক্ত অংশ এবং পাশের খালি জায়গা, ভাটারা সংলগ্ন এলাকা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, বাড্ডা ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা (আফতাবনগর), মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়কের পাশে পুলিশ লাইনের খালি জায়গা, মিরপুর সেকশন-৬ (ইস্টার্ন হাউজিং) এর খালি জায়গা, উত্তরা ১৫ নম্বর সেক্টরের ১ নম্বর ব্রিজের পশ্চিমের অংশ এবং ব্রিজের পশ্চিমে গোলচত্বর পর্যন্ত সড়কের ফাঁকা জায়গা, উত্তরা ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১ আগস্ট মুসলিমদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহা উদযাপিত হতে পারে বাংলাদেশে।

সূত্র: কালের কন্ঠ

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: জাতীয়,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.