বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

বিড়ি শিল্পকে নিষিদ্ধ করা যাবে না !

পাবনা প্রতিনিধি : বন,পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি কর্তৃক স্বাস্থ্য মন্ত্রণালয়ে তামাকপণ্য নিষিদ্ধ করতে চিঠি পাঠানোর প্রতিবাদে মানববন্ধন করেছে পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতি ও বিড়ি মজদুর ইউনিয়ন।

মঙ্গলবার সকাল ১১টায় শহরের আ. হামিদ সড়কে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী’র সামনে এ মানববন্ধন হয়।

এ সময় বক্তারা বলেন, বিড়ি শ্রমিকদের বিকল্প কাজের ব্যবস্থা না করে বিড়ি শিল্পকে নিষিদ্ধ করা যাবে না। সেই সাথে নতুন করে কোনো শুল্ক আরোপ এবং কাজ বন্ধ করা যাবে না।

দেশের করোনা সংকটকালের এমন পরিস্থিতিতেও সিগারেট কোম্পানীগুলোর উৎপাদন অব্যহত থাকলেও দেশের অন্যতম ক্ষুদ্র ও কুটির শিল্প বিড়ি উৎপাদন প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারণে বিড়ি শ্রমিকরা মানবতর জীবন-যাপন করছেন।

এ সময় নেতৃবৃন্দ দেশের এই সংকটকালে সরকারকে অবহেলিত ও মানবতর জীবন-যাপনকারী বিড়ি শ্রমিকদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান।

এ সময় বক্তব্য রাখেন, পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির সভাপতি শাহাদত হোসেন, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, দপ্তর সম্পাদক হুমায়ন কবির, পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সভাপতি হারিক হোসেন, সহ-সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শামীম ইসলাম, সাংগঠনিক সম্পাদক দুলাল শেখ, সহ-সম্পাদক মো. দুলাল মোল্লা প্রমূখ।

বিষেরবাঁশি.কম/ প্রবীর সাহা /নিরাক

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.