বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

না.গঞ্জ সিদ্ধিরগঞ্জে একদল উদ্যোমী তরুণের ব্যাতিক্রমী উদ্যোগ

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জ শহরের সিদ্ধিরগঞ্জে কিছু উদ্যোমী তরুণ একত্রিত হয়ে এক ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছে। করোনা মহামারীর এই সময়ে সাধারণ মানুষ যখন নিদারুন কষ্টে দিন পার করছে, তখন সিদ্ধিরগঞ্জের কিছু তরুণ নিজেদের উদ্যোগে ২০০ প্যাকেট খাবার রান্না করে ইফতারি হিসেবে বিতরণ করেছে ।

প্রথম দিনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ড এর বিভিন্ন এলাকায় তারা এসব খাবার বিতরণ করেন।  দু’জন দু’জন করে কয়েকটি টীমে ভাগ হয়ে অটোতে করে ঘুরে ঘুরে সামাজিক দূরত্ব বজায় রেখে তারা অসহায় সাধারণ মানুষের মাঝে এই খাবার বিতরণ করেন।

এই বিষয়ে উদ্যোক্তাদের পক্ষ থেকে মেহেদী সম্রাট নামে একজন বলেন, আমরা ফেসবুকে ‘৩০০ টাকায় ১৫ জনের একবেলার খাবার’ শিরোনামে একটি পোস্ট দেখে ঘরোয়া ভাবে সেটি করতে চেয়েছিলাম৷ আমার এই প্লান প্রথমে শাওন নামে আমার এক বন্ধুর সাথে শেয়ার করি৷ তারপর একে একে আমাদের অন্যান্য বন্ধুরাও বিষয়টি নিয়ে বেশ আগ্রহী হয়ে ওঠে৷ তখন আমরা একটু বড় পরিসরে কিছু করার চিন্তা করি৷ এরপর আমরা বন্ধুরা সকলে একমত হই যে, প্রথমদিন আমরা ১০০ জনের খাবার রান্না করবো৷ কিন্তু মজার বিষয় হলো অভিজ্ঞতা না থাকার দরুণ, আমরা যা রান্না করলাম তা দিয়ে প্রায় দুইশো প্যাকেট খাবার হয়ে গেল! এখন ভাবছি আমরা খাবার বিতরণের এই প্রোগ্রামটা পুরো রমজানে চালু রাখবো। প্রতিদিন না পারলেও ২/১ দিন দিন পরপর আমরা এভাবে সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় খাবার বিতরণ করবো ইনশাআল্লাহ্‌।

এক প্রশ্নের জবাবে মেহেদী সম্রাট আরো বলেন, আসলে মানুষের প্রতি দায়বদ্ধতার অনুভূতি থেকেই মূলত আমাদের এই উদ্যোগ নেয়া। দেশ, জাতি ও সমাজের যে কোন প্রয়োজনে তরুণদেরই এগিয়ে আসতে হবে সবার আগে৷ তাই সকল তরুণদের প্রতি আমাদের একটাই আহবান থাকবে যে, সকলে যেন সাধ ও সাধ্য অনুযায়ী মানুষের জন্য কিছু করার চেষ্টা করে৷

এই খাবার রান্না ও বিতরণের সাথে বিভিন্ন ভাবে আরো যুক্ত ছিলেন- হাসান মাহমুদ শাওন, রিপন, জুয়েল মাহমুদ, হোসেন, সজিব, রনি, সাদ্দাম, স্বপন, এনামুল সহ আরো অনেকে।

তাদের এই প্রজেক্টে কেউ যদি কোনভাবে হেল্প করতে চান তাহলে এই তরুণদের সাথে যোগাযোগ করতে পারেন উক্ত নাম্বারে- 01537202128 (সম্রাট), 01788311553(শাওন) ।

সূত্র: My report24.com

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.