বৃহস্পতিবার ১২ বৈশাখ, ১৪৩১ ২৫ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

ডাক্তার বিড়ম্বনা আরেকটি ঘৃণ্য নজির নারায়ণগঞ্জে

নিজস্ব প্রতিবেদন: এককথায়, নিষ্ঠুর, অমানবিক, বর্বরতার নিকৃষ্ট উদাহরণ! ডা.শিল্পী আক্তার করোনায় আক্রান্ত, এ খবর পেয়ে ডাক্তার পরিবারের উপর এলাকাবাসী হামলা ও ভাঙচুরের তাণ্ডব চালায়! ঘটনাস্থল ফতুল্লা থানার দেলপাড়া এলাকা। পরিস্থিতি শান্ত করতে ছুঁটে আসেন জেলার শ্রেষ্ঠ ইউএনও মনোনীত নাহিদা বারিক।

মৃত্যু ঝুঁকিকে আলীঙ্গন করে যে ডাক্তাররনারায়ণগঞ্জে ৩০০ শয্যা হাসপাতালে করোনা রোগীদের দিনরাত চিকিৎসা সেবা দিচ্ছেন। সেই ডাক্তারের উপরই হামলা। অপরাধ? তিনি নিজে এবং পরিবারের সবাই এখন করোনায় আক্রান্ত।

একই ভবনে বসবাস করা ডাক্তার শিল্পী আক্তার ও স্বজনসহ ১৭ জন। এ খবর চাউর হতেই ডাক্তার পরিবারের বাড়ির দরজা জানালায় ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় হতবাক সচেতন মহল! ডাক্তার পরিবারটির প্রতি ন্যুনতম সহানুভূতির হাত না বাড়িয়ে তাঁদের উপর ঝাঁপিয়ে পড়েছে এলাকার কিছু হিংস্র মানব। ডাক্তার পরিবারের সবাইকে এলাকা ছাড়া করকে চলে চরম নির্যাতন।।

এ অবস্থায় গতকার করোনায় আক্রান্ত ডাক্তার পরিবারের সদস্যদের হাসপাতালে নিতে আসা এম্বুল্যান্স আটকে দেয় উন্মত্ত লোকজন। ডাক্তারের বাড়িতে যাওয়ার পথে এ্যাম্বুলেন্স আটকে দেয় স্থানীয় লোকজন।

চরম এক উত্তেজনাকর পরিস্থিতির খবর পেয়ে ঘটনাস্থলে ছুঁটে আসেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। উন্মত্ত জনতার উদ্দেশ্যে মোটিভেশনাল বক্তব্যের মাধ্যমে পরিস্থিতি শান্ত করে বাড়িটি লকডাউন করেন। একইসঙ্গে আক্রান্ত পরিবার পরিজনদের সকল দায়িত্বও নেন ইউএনও নাহিদা বারিক।

এলাকাবাসীর উদ্দেশ্যে ইউএনও বলেন, এই মহামারির দূর্দিনে যেসব চিকিৎসকরা ক্লান্তিহীন সেবা দিতে দিয়ে তাঁদের কয়েকজন ডাক্তার প্রাণ হারিয়েছেন,
অনেকে আক্রান্ত হয়েছেন।

ড.শিল্পী আক্তারও আজ করোনায় আক্রান্ত। নারায়ণগঞ্জে ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসক সংকটের মধ্যেও ডা.শিল্পী আক্তার করোনা রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এটা কী তাঁর অপরাধ? আপনাদের ভিতর মানবিকতা বলতে কী কিছু নেই। আপনার ভাই বন্ধু আত্মীয় স্বজনদেরই চিকিৎসা দিতে গিয়ে তিনি আজ আক্রান্ত! ডাক্তারকে মাথায় করে রাখার কথা! করছেন উল্টো।

এই কী প্রতিদান? এই কী মানবত? ছিঃ! আপনারা তাদের এলাকা থেকে সরিয়ে দিতে বলছেন?
পারলে এই ভবনটা এখান থেকে সরিয়ে দেন। সকালে এখানে এম্বুলেন্স ঢুকতে দেন নাই।
এর চেয়ে নিষ্ঠুর আচরণ আর কী হতে পারে?

আজ যদি আপনাদের পরিবারের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হতো তাহলে এই ড. শিল্পী আক্তার এগিয়ে আসতো। এই পরিবারের দায়িত্ব আমি নিচ্ছি সিভিল সার্জনের সাথে আমার কথা হয়েছে। যিনি করোনা জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীদের চিকিৎসা করছেন তার পরিবারের প্রতি আমরা অমানবিক হতে পারিনা।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস

Categories: নারায়ণগঞ্জের খবর,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.