সোমবার ১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ ২৫ মে, ২০২০ সোমবার

নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরির অভিযোগে কারখানা মালিক গ্রেফতার

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি কারখানায় অভিযান চালানো হয়। এসময় অনুমোদনহীন কারখানায় নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের অভিযোগে কারখানার মালিক জামাল মিয়াকে (৫৪) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।

বৃহস্পতিবার (৩ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার নোয়াগাঁও এলাকায় অবস্থিত কারখানায় অভিযান চালায় র‌্যাব। গ্রেফতারকৃত জামাল মিয়া নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার নোয়াগাঁও এলাকার স্থায়ী বাসিন্দা।

র‌্যাব জানায়, অনুমোদনহীন কারখানা থেকে ১৫০০ লিটার অ্যালকোহল, ১০০ মিলি ‘একমি’ ব্র্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ১৩০০ বোতল, ৫০ মিলি ‘রেঞ্জার’ ব্র্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল, ৫০ মিলি লেবেলবিহীন হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতলসহ মোট ১৮০০ বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার ও ১২৫০টি রেঞ্জার ব্র্যান্ডের লেবেল জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন জানান, বাজারে হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক চাহিদা ও উচ্চমূল্য থাকায় অবৈধভাবে আর্থিক লাভবান হওয়ার জন্য অনুমোদনহীন ও নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে ‘একমি’ ও ‘রেঞ্জার’সহ বিভিন্ন স্বনামধন্য ব্যান্ডের লোগো ব্যবহার করে প্রতারণামূলকভাকে বাজারজাত করে আসছে আসামি। কোন প্রকার কেমিষ্ট বা প্রশিক্ষিত লোক ছাড়াই এই হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে আসছে যা ব্যবহারের ফলে মানুষের ত্বকে বিভিন্ন রোগ ব্যাধি সৃষ্টি হতে পারে।

সূত্র: প্রেস নারায়ণগঞ্জ

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.