বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

নির্বাচন থেকে দৃষ্টি সরাতে খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে অপপ্রচার: ফখরুল

  • অনলাইন ডেস্ক

 

দেশের মূল সমস্যা নির্বাচন থেকে জনগণের দৃষ্টি সরাতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নামে ভিত্তিহীন, মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে আওয়ামী লীগ ও তাদের এজেন্সি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

চিকিৎসা এবং পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া লন্ডনে যাবার পর থেকেই আওয়ামী লীগ নেতারা অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করে তার বিরুদ্ধে নিন্দা জানিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের ক্ষমতায় আসার জন্য কোন গোষ্ঠী বা দেশের সাথে ষড়যন্ত্র করার প্রয়োজন হয় না। জনগণই বিএনপির শক্তি।

তিনি আরো বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের সঙ্গে লন্ডনে কোন আইএসআই বা জামাত নেতার সাথে সাক্ষাৎ হয়নি। এটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন।

এ ধরণের অপপ্রচার চালিয়ে জনগণের মাঝে বিভ্রান্ত না ছড়ানোর জন্য আওয়ামী লীগ নেতাকর্মী এবং তাদের এজেন্সিদের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, কিছু গণমাধ্যমের খবর প্রকাশে মনে হচ্ছে তারা গণতন্ত্রের পক্ষের নয়। গণতন্ত্রের শত্রুদের সহযোগিতা করছে।

নির্বাচন কমিশনের ডাকা সংলাপে বিএনপি অংশ নিবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা গণতান্ত্রিক প্রক্রিয়াগুলোকে কাজে লাগাতে চাই। নির্বাচন কমিশন সম্পর্কে আমাদের বক্তব্য স্পষ্ট হলেও আমরা সংলাপে অংশ নিব।

সহায়ক সরকারের উল্লেখ সংবিধানে নেই আওয়ামী লীগ নেতার এমন বক্তব্যের প্রত্যুত্তরে তিনি বলেন, সংবিধান বাইবেল নয় যে তাকে পরিবর্তন করা যাবে না। জনগণের চাহিদা অনুযায়ী তাকে পরিবর্তন করা যায়। এর আগেও পরিবর্তন করা হয়েছে।

গতকাল বগুড়ায় শ্রমিক লীগের নেতা কর্তৃক মা মেয়েকে ধর্ষণের পর মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সারা দেশের আওয়ামী দুঃশাসনের বহিপ্রকাশ এটি। আওয়ামী লীগে’র সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা দেশের সব রকম অপকর্ম করছে বলেও জানান তিনি।

 

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.