শুক্রবার ৬ আশ্বিন, ১৪২৫ ২১ সেপ্টেম্বর, ২০১৮ শুক্রবার

বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক নির্মানে জিমখানা বস্তি উচ্ছেদ

  • অনলাইন ডেস্ক

বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক নির্মান কাজ দ্রুত বাস্তবায়ন করতে অবশেষে জিমখানা রেলওয়ে কলোনীতে অবৈধভাবে থাকা বাড়িঘর উচ্ছেদ করা হয়েছে।
শনিবার সকাল ১১ টা থেকে টানা কয়েক ঘণ্টা এই উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করা হয়।
সরেজমিনে জানা যায়, জিমখানা লেক উন্নয়ন ও সৌন্দর্য্যবর্ধনে ১৬, ১৭, ১৮ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর আফসানা আফরোজা বিভার নেতৃত্বে স্থানীয় লোকজন ও নাসিকের উচ্ছেদ কর্মীরা এই অবৈধ স্থাপনা উচ্ছেদ চালায়। এসময় বস্তিবাসী উচ্ছেদ অভিযানে থাকা লোকজনকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এরপর উভয়ের পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়। পরে স্থানীয় লোকজন ও নাসিকের উচ্ছেদ কর্মীদের প্রতিরোধে বস্তিবাসী স্থান ত্যাগ করতে বাধ্য হয়। ৎগত কয়েক মাস আগে জিমখানা রেলওয়ের বস্তিবাসী নাসিকের উচ্ছেদ অভিযান ঠেকাতে মানববন্ধ করে। পাল্টাপাল্টি স্থানীয় জনগন পার্ক ও লেক নির্মানের দাবিতে মানববন্ধন করে। পরে বস্তির একাংশ উচ্ছেদ করে নাসিক কর্তৃপক্ষ।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সূত্র মতে, নাসিকের নিজস্ব অর্থায়নে ৭ কোটি ৭৪ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হচ্ছে বেগম ফজিলাতুন্নেছা মুজিব পার্ক ও লেক। জিমখানা লেকের চারপাশে হাঁটা পথ, তিনটি ঘাট, দুটি বসার প্যাভিলিয়ন, দুটি ডেক, একটি পথচারী সেতু, শিশুপার্ক ও পাবলিক টয়লেট নির্মাণ করা হবে। আগামী ২০১৮ সালের ৯ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে লেকটি উদ্বোধন করা হবে বলে জানা যায়।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: খোলা বাতায়ন

Leave A Reply

Your email address will not be published.