সোমবার ১১ ফাল্গুন, ১৪২৬ ২৪ ফেব্রুয়ারি, ২০২০ সোমবার

১১ হাজার ভোল্টেজে বিদ্যুতস্পৃষ্ট হয়ে তিন শ্রমিক পুড়ে নিহত

অনলাইন ডেস্ক: রাজধানীর রায়েরবাজারে জেডএইচ সিকদার মেডিকেল কলেজ সংলগ্ন এলাকায় পাইলিংয়ের কাজ চলাকালে বিদ্যুৎস্পৃস্ট হয়ে সাইফুল শেখ (৩৮), জরু শেখ (৩৩) মঞ্জুরুল হক (৩২) নামের তিন শ্রমিক মারা গেছেন। এদের মধ্যে সাইফুল ও জরু দুই সহোদর। তাদের বাড়ি সিরাজগঞ্জে। মঞ্জুরুলের বাড়ির বগুড়ার ধুনটে।

জাতীয় গ্রিড লাইনের ১১ হাজার ভোল্টেজে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ওই তিন শ্রমিক পুড়ে যায়। বাংলাদেশ অভ্যন্তরিন নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) একটি প্রকল্পের কাজ করতে গিয়ে গতকাল বুধবার (২২ জানুয়ারি) সকাল ১১ টায় এই ঘটনা ঘটে।

মঞ্জুরুলের ছোট ভাই সবুজ প্রামানিক বলেন, দুপুর ১২ টার দিকে খবর পেয়ে মিরপুর থেকে ঘটনাস্থলে গিয়ে আমার বড় ভাইয়ের লাশ ঘটনাস্থলে শনাক্ত করি। তিনি বলেন, নদীর পাশেই গত ৫/৭ দিন ধরে পাইলিংয়ের কাজ করছিলেন তার ভাইসহ অন্যান্য শ্রমিকরা। ঘটনাস্থলের ওপর দিয়ে ১১ হাজার ভোল্টেজের লাইন গিয়েছে। তারা ১১ হাজার ভোল্টেজের লাইনে বিদ্যুতস্পৃষ্ট হয়ে পুড়ে গিয়ে ছিটকে পড়ে।

হাজারীবাগ থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, বিআইডব্লিউটিএ’র নদী শাসনের একটি প্রকল্পের কাজ চলছিল একজন ঠিকাদারের মাধ্যমে। এজন্য পিলার স্থাপনের জন্য পাইলিংয়ের কাজ চলছিল। পাইলিংয়ের কাজ চলার সময় লোহার পাইপের সঙ্গে ওপর দিয়ে যাওয়া জাতীয় গ্রিডের ১১ হাজার ভোল্টেজের লাইনের সঙ্গে বিদ্যুতের সংযোগ ঘটে। এতে ঘটনাস্থলেই তিন শ্রমিক পুড়ে মারা যায়।

তিনি আরো বলেন, যে স্থানে পাইলিংয়ের কাজ চলছিল, ঠিক সেই স্থানের ওপর হাই ভোল্টেজের বিদ্যুতের লাইন থাকলেও কর্তৃপক্ষ কোনো সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়নি। এ ব্যাপারে কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়নি কেন- সে ব্যাপারে তদন্ত চলছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস/আহসান শিপু

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.