বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

মক্কায় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

বিষেরবাঁশী ডেস্ক: সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে শুক্রবার মক্কা আল-মুকাররমায় খোন্দকার এ আর এম ইউসুফ নামে এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি নেত্রোকোনা জেলা সদরের বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর: বি এম ০৯২৩২৫৩। পিলগ্রিম নম্বর ০০৩৬২১৭। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

শুক্রবার পর্যন্ত সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় ১৯ হাজার ১১ জন সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ৮৭৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৬ হাজার ১৩৫ জন গেছেন। চলতি বছর যারা হজ করতে গেছেন তাদের মধ্যে খোন্দকার এ আর এম ইউসুফ প্রথম বাংলাদেশি হিসেবে মারা গেলেন।

বুলেটিন সূত্র জানায়, সরকারি ব্যবস্থাপনায় আগত প্রথম ফ্লাইটের সকল হজযাত্রীরা এখন মদিনায় অবস্থান করছেন। তারা সেখানে আট দিন অবস্থান করবেন এবং মসজিদে নববীতে চল্লিশ ওয়াক্ত নামাজ আদায় শেষে আবার মক্কায় প্রত্যাবর্তন করবেন ।

এ দিকে শনিবার সন্ধায় দ্বিতীয় ফ্লাইটের হজযাত্রীরা মক্কা থেকে মদিনার উদ্দেশে যাত্রা করেছেন। এ সময় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হজযাত্রীদের বিদায় জানান ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: প্রবাস

Leave A Reply

Your email address will not be published.