শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী নাটোর থেকে গ্রেফতার

  • অনলাইন ডেস্ক

রাজধানীর গুলশানের হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী রাশেদ ওরফে আবু জাররাকে (২৪) নাটোরের সিংড়া থেকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে বগুড়া জেলা পুলিশ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এবং পুলিশ হেডকোয়ার্টারের লিগ্যাল ইন্টারসেপশন সেলের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

তাকে ঢাকা আনা হচ্ছে বলে জানিয়েছেন বগুড়া জেলার এসপি মো. আসাদুজ্জামান।

গুলশান হামলার মূল সমন্বয়ক তামিম চৌধুরীর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন এই রাশেদ। তিনি এই হামলার অন্যতম পরিকল্পনাকারী ছিলেন বলে ধারণা করা হয়। তার বাড়ি নওগাঁর মান্দা উপজেলায়। বাবার নাম আবদুস সালাম।

হলি আর্টিজান হামলার মূল পরিকল্পনাকারীসহ বিভিন্ন পর্যায়ে নব্য জেএমবির ২১ জন জড়িত থাকার তথ্য-উপাত্ত পান তদন্তকারীরা। তাদের মধ্যে গত এক বছরে ১৫ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন অভিযানে নিহত হন। চারজন কারাগারে রয়েছেন। হাদিসুর রহমান সাগর নামের একজনকে এখনও ধরা সম্ভব হয়নি।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনা ঘটে। জঙ্গিরা ওই রাতে ২০ জনকে হত্যা করে, যাদের নয়জন ইটালির নাগরিক, সাতজন জাপানি, তিনজন বাংলাদেশি এবং একজন ভারতীয়।

এ ছাড়া সন্ত্রাসীদের হামলায় দু’জন পুলিশ কর্মকর্তা প্রাণ হারান। জঙ্গিদের গুলি ও বোমায় আহত হন পুলিশের অনেকে। পরে যৌথ বাহিনীর অভিযানে ৫ জঙ্গিসহ ৬ জন নিহত হয়।

 

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.