রবিবার ১৩ মাঘ, ১৪২৬ ২৬ জানুয়ারি, ২০২০ রবিবার

মেয়র আইভী যাচ্ছেন কেন্দ্রে

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে কেন্দ্রীয় কমিটিতে যুক্ত করা হতে পারে বলে খবর পাওয়া গেছে। কেন্দ্রীয় পর্যায়ে বেশ কয়েকজন নতুন মুখ সম্পাদকীয় পদ পেতে যাচ্ছেন, সে আলোচনায় মেয়র আইভীর নামও রয়েছে। দলের জন্য ইতিবাচক কাজকর্ম করা এবং মানুষের খুব কাছাকাছি রয়েছে এমন বেশ কয়েকজন নতুন মুখকে এবারের সম্মেলনে দলটির অন্তুভূক্তি করা হবে বলে দলের ঊচ্চ পর্যায় থেকে এমনই আভাস দেওয়া হচ্ছে।

জানা গেছে, ২০০৯ সালের সম্মেলনের পরে এবারই আওয়ামী লীগের সম্মেলনে অনেক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এবার কেন্দ্রীয় কমিটিতে যোগ হতে পারে অনেক নতুন মুখ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীর জন্য দক্ষ সংগঠক তৈরি করে যেতে চান এবারের সম্মেলনের মাধ্যমে। আর এই কারণে দলের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাবেন সাবেক অনেক ছাত্রনেতা।

নেতারা বলেন, আওয়ামী লীগের নেতা হয় সম্মেলনের মাধ্যমে। আর আওয়ামী লীগ সব সময়ই ছাত্রলীগের নেতাদের মূল্যায়ন করে থাকে। এবারের সম্মেলনের মাধ্যমেও অনেক সাবেক ছাত্রলীগ নেতা দলের দায়িত্বে আসবেন যারা আগামীতে দল ও দেশকে নেতৃত্ব দেবেন।

তবে প্রাধান্য দেয়া হবে দলের জন্য কাজ করেছেন এমন ত্যাগীদের। দলের উচ্চ পর্যায়ের সূত্রে জানা গেছে, আট সাংগঠনিক সম্পাদকের মধ্যে ছয়জনই গত তিন মেয়াদে দায়িত্ব পালন করে আসছেন। তাই এবার এই পদগুলো পরিবর্তন আসাবে। আটজনের মধ্যে নতুন দুজন হয়তো দায়িত্বে বহাল থাকবেন। আর বাকি ছয়জনের মধ্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং খালিদ মাহমুদ চৌধুরী পদোন্নতি পাবেন।

এ ছাড়া সম্পাদকম-লীর থেকেও সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব বদল হতে পারে। দলীয় সূত্র বলছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে এবার যোগ হতে পারেন বেশ কয়েকজন নারী নেত্রী। অতীতে যারা দলের জন্য অবদান রেখেছেন তাদেরই বিবেচনা করা হবে বলে জানিয়েছে সূত্রটি।

যে নারীনেত্রীরা আলোচনায় আছেন তাদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, সংসদ সদস্য ও সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান, মাহবুবা আরা বেগম গিনি, মেহের আফরোজ চুমকি, নুরজাহান বেগম মুক্তা, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, কোহেলি কুদ্দুস মুক্তি, উমা চৌধুরী প্রমূখ।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফরউল্লাহ গণমাধ্যমকে বলেন, প্রতি সম্মেলনেই দলে কিছু পরিবর্তন আসে। নতুনদের স্থান করে দেয়া হয়। এবার একটু আলাদা প্রেক্ষাপট। কেমন পরিবর্তন আসবে সেটা নেত্রীই জানেন।

সূত্র: সংবাদচর্চা

বিষেরবাঁশি.কম/সংবাদদাতা/নিরাক

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.