শনিবার ২৯ অগ্রহায়ণ, ১৪২৬ ১৪ ডিসেম্বর, ২০১৯ শনিবার

আলবেনিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৪, আহত ১৫০

অনলাইন ডেস্ক: আলবেনিয়ায় ভূমিকম্পের আঘাতে অন্তত ৪জন নিহত ও আরও দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। প্রাথমিকভাবে রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ৬ দশমিক ৪ বলে নির্ধারণ করা হয়েছে। আজ মঙ্গলবার দেশটিতে এই ভূমিকম্পন অনুভূত হয়।

যুক্তরাষ্ট্রের ভূ-তাত্তিক জরিপ সংস্থা বলছে, স্থানীয় সময় মঙ্গলবার সকালে আনুমানিক ২০ কিলোমিটার গভীরকতায় ভূমিকম্পটি আঘাত হানে। আলবেনিয়ার রাজধানী তিরানা থেকে ১৩ কিলোমিটার দূরের বন্দর নহরী ডারেসের ভূমিকম্পটির উৎপত্তি।

সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, ওই এলাকার বেশ কিছু ভবন ধসে পড়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেশটির পুলিশ জানিয়েছে যে, ভূমিকম্পে ভবনধস ছাড়াও অন্তত ৪জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও দেড় শতাধিক মানুষ।

কর্মকর্তারা বলছে, ভূমিকম্পের পরপরই পশ্চিম আলবেনিয়ার থুমানে শহরের পাশের একটি গ্রামে তিনজন নিহতের খবর পাওয়া যায়। এছাড়া আতঙ্কিত এক ব্যক্তি লাফিয়ে ব্যালকনি পার হওয়ার সময় প্রাণ হারান। আলবেনিয়ার প্রেসিডেন্ট ইলির মেটা বলেন, ভূমিকম্পের পর থুমানের নাটকীয় পরিবর্তন ঘটেছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ওগেরটা মানাসটিরলিউ এর আগে নিশ্চিত করেছেন যে, ভূমিকম্পে অন্তত ১৫০ জন মানুষ আহত হয়েছেন। ভূমিকম্পের পরপারই দেশটির তিনটি প্রধান শহর রাজধানী তিরানা, ডারেস এবং লেঝের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিষেরবাঁশি.কম/সংবাদদাতা/নিরাক

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.