শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

ইউএনওকে অপদস্থ: তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগের কমিটি

বিষেরবাঁশী ডেস্ক: রগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনের বিরুদ্ধে আইনের কোনো ব্যত্যয় ঘটেছে কিনা তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সচিবালয়ে আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

তিনি জানান, মামলা ও তার পরের ঘটনাপ্রবাহে তারিক সালমানের বিরুদ্ধে আইনের কোনো ব্যত্যয় ঘটেছে কি না তা তদন্ত করা হবে। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, গত ২২ জুলাই পাঁচ সদস্যর এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

তারিক সালমন বরিশালের আগৈলঝাড়ার ইউএনও থাকার সময় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করে ছাপিয়েছিলেন এমন অভিযোগ করে গত ৭ জুন মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওবায়েদ উল্লাহ সাজু।

ওই মামলায় সমন জারির প্রেক্ষাপটে ১৯ জুলাই তারিক সালমন আদালতে হাজির হন। তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বরিশালের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. আলী হোসাইন। একই বিচারক দুই ঘণ্টা পর ইউএনও তারিকের জামিন মঞ্জুর করেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.