সোমবার ১ পৌষ, ১৪২৬ ১৬ ডিসেম্বর, ২০১৯ সোমবার

সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সড়কে নেমেছে ভ্রাম্যমাণ আদালত

অনলাইন ডেস্ক: বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নতুন সড়ক পরিবহন আইন গত ১ নভেম্বর শুক্রবার থেকে কার্যকর হলেও তা মৌখিকভাবে দুই সপ্তাহ পিছিয়ে দিয়েছিলেন।

এতদিন পর্যন্ত নতুন আইনে কোন মামলা করা হয়নি। তবে আজ সোমবার (১৮ নভেম্বর) মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। বিআরটিএর উপপরিচালক (এনফোর্সমেন্ট) মোহাম্মদ আব্দুর রাজ্জাক এ কথা নিশ্চিত করেছেন।

অন্যদিকে, সড়কে দুর্ঘটনা মামলায় চালকের শাস্তি কমানো ও মামলা জামিনযোগ্য করাসহ নানা দাবিতে গতকাল রবিবার (১৭ নভেম্বর) যশোরের নয়টি রুটে যাত্রীবাহী পরিবহনের চালকেরা হঠাৎ কর্মবিরতি পালন শুরু করেন।

এছাড়া নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে আজ সোমবার (১৮ নভেম্বর) সকালে খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, দুর্ঘটনার মামলা জামিনযোগ্যসহ সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধন চান চালকরা। তাদের দাবি, আইন সংশোধনের পরই এটি কার্যকর করা হোক।

এটা না করা পর্যন্ত আমাদের এ কর্মসূচি চলছে, চলবে। খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম বেবী বলেন, নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে শ্রমিকরা বাস চালাচ্ছেন না। তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.