মঙ্গলবার ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ ১০ ডিসেম্বর, ২০১৯ মঙ্গলবার

জমি দখলে নিতে প্রতিপক্ষের আমগাছ কর্তন: বাঁধা দেওয়ায় হামলা

অনলাইন ডেস্ক: নওগাঁ জেলা সাপাহার উপজেলার সোনাডাঙ্গা গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের লোকজন কর্তৃক শহিদুল ইসলাম নামের এক ব্যক্তির সম্পত্তি জবর দখল চেষ্টা ও মারপিট করে। সেই সাথে সম্পত্তির উপর থাকা বেশ কয়েকটি আম গাছ কেটে ফেলে ক্ষতি সাধনের জন্য বিরোধে প্রতিপক্ষের প্রতি অভিযোগ উঠেছে।

থানায় দাখিলকৃত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার সোনাডাঙ্গা গ্রামের মৃত: সাইদুর রহমানের ছেলে শহিদুল ইসলাম (বাঘা) ক্রয় সুত্রে প্রাপ্ত হয়ে গোপালপুর মৌজায় অবস্থিত প্রায় ১২২৫ বর্গলিংক সম্পত্তির উপর আম বাগান তৈরী করে সেই পুর্বকাল ৪০ বছর হতে ভোগদখল করে আসছিলেন। একই গ্রামের প্রতিপক্ষ জমশেদ আলী ও তার লোকজন বেশ কিছুদিন ধরে ওই সম্পত্তি জবর দখলের পায়তারা চালিয়ে আসছিল।

গত বৃহস্পতিবার (০৭ নভেম্বর)সকাল সাড়ে ৮ টার দিকে প্রতিপক্ষের জমশেদ আলীও তার লোকজন দেশী অস্ত্রে সজ্জিত হয়ে বিবাদমান ওই সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে আমবাগানের সব আমগাছ কেটে সাবাড় করতে থাকে। এ সময় তাদের কে বাঁধা দিতে গেলে জমশেদ আলীর লোকজন শহিদুল ইসলাম উপর হামলা চালিয়ে তাকে আহত করে।

এ সময় স্থানীয় লোকজন ঘটনাস্থল ছুটে আসলে হামলাকারীগণ তাদের হাতের লাঠি সোটা ও দুটি হাঁসুয়া ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজনের উদ্ধারকৃত হাসুয়া দুটি সংশ্লিষ্ট ইউপি সদস্য জিল্লুর রহমানের নিকট জমা রাখা হয়।

এ ঘটনায় গত শনিবার (০৯ নভেম্বর) সাপাহার থানায় ভুক্তভোগী শহিদুল ইসলাম জড়িতদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেছে। এস আই ফারুক জানান, অভিযোগ পেয়ে ওই দিন থানা পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস/মোঃআলমগীর হোসেন

Categories: অপরাধ ও দুর্নীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.