মঙ্গলবার ৫ অগ্রহায়ণ, ১৪২৬ ১৯ নভেম্বর, ২০১৯ মঙ্গলবার

সাকিবের কারণে ১০০ কোটি টাকা ক্ষতি বিসিবির : পাপন

অনলাইন ডেস্ক: বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ দাবি করেছেন সাকিব আল হাসানের কারণে প্রায় ১০০ কোটি টাকা ক্ষতি হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ক্রিকেটারদের ধর্মঘট চলাকালীন গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেন সাকিব। মূলত এ কারণেই লোকসান গুনতে হচ্ছে বোর্ডকে।

তিনি বলেন, অতীতে দেখা গেছে, খেলোয়াড়রা আলাদা চুক্তি করলে বোর্ড স্পন্সরশিপ পায় না। তাই সিদ্ধান্ত নেয়া হয়, কোনো ক্রিকেটার টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে পারবে না।

অন্য কোথাও চুক্তি করলে সেটাও বোর্ডকে জানাতে হবে। আর চুক্তি করতে না দেয়া হলে খেলোয়াড়দের ক্ষতিপূরণও দেয়া হয়। এছাড়া কোম্পানিগুলোকেও বলে দেয়া হয়েছে কারও সঙ্গে চুক্তি করতে পারবে না।

তিনি বলেন, আমরা আগামী বছর দলের স্পন্সরশিপ বিক্রি করব। আমরা চেয়েছিলাম, তাতে অংশ নিক টেলিকম কোম্পানিগুলো। এখন তো তারা আসবে না।

কারণ, এরই মধ্যে সাকিবের সঙ্গে চুক্তি করে ফেলেছে একটি কোম্পানি। এতে সে ২/৩ কোটি টাকা পাবে। অন্যদিকে বোর্ড কমপক্ষে ১০০ কোটি টাকা হারালো।

এতে অন্য খেলোয়াড়রা ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে পাপন বলেন, এটা সাকিব আইনগতভাবে পারে না।

তার সঙ্গে চুক্তিতে পরিষ্কার লেখা আছে, বোর্ডের অনুমোদন ছাড়া কোনো কোম্পানির সঙ্গে চুক্তি করতে পারবে না সে। এজন্য জবাব চেয়ে তাকে চিঠি দেয়া হয়েছে। তাতে খেপে গেছেন এক বোর্ড পরিচালক। উনি বলেন- এটা কেন করলেন? করা ঠিক হলো? তো কি করব, সাকিবকে ছেড়ে দেব?

তিনি বলেন, সাকিব যদি ১০০ কোটি টাকা পেতো তাও একরকম ছিল। সে তো পেয়েছে মাত্র ২/৩ কোটি। আর আমাদের এত টাকা লোকসান করে দিল? এটা হতে পারে না।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস

Categories: খেলাধূলা,জাতীয়

Leave A Reply

Your email address will not be published.