বৃহস্পতিবার ৯ কার্তিক, ১৪২৬ ২৪ অক্টোবর, ২০১৯ বৃহস্পতিবার

নওগাঁয় অবৈধ জায়গায় হাট বসায় খাজনা আদায় বন্ধ করলেন নির্বাহী অফিসার

অনলাইন ডেস্ক: মৌসুমী চারা গাছের হাটে দীর্ঘ দিনের অবৈধ খাজনা আদায় বন্ধ করলেন নওগাঁর সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী ও অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন।

জানা যায় দীর্ঘ দিন ধরে সাপাহার উপজেলার টিএন্টটি মোড়ে ইসলামপুর মৌজায় রাস্তার ধারে মৌসুম ভেদে সারা বছরই হাটবার শনিবার করে বৃহত চারা গাছের বাজার বসে। প্রতি হাটেই ওই বাজার হতে গাছ বিক্রেতারা পর্যন্ত লক্ষ লক্ষ টাকা অবৈধভাবে গ্রাহকদের নিকট হতে ঠকিয়ে নিয়েছে।

ভুক্তভোগী এক গ্রাহকের অভিযোগের ভিত্তিতে শনিবার (১৪ সেপ্টেম্বর ) দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ (ওসি) যৌথভাবে এক অভিযান চালিয়ে বিষয়টির সত্যতা খুঁজে পায় এবং চারা গাছের হাটের জায়গাটি যেহেতু হাটের জায়গার মধ্যে নয় তাই হাটের বাহিরে কোন ব্যাবসা প্রষ্ঠিান করে সেখান থেকে খাজনা তোলাও সম্পুর্ন রুপে অবৈধ।

নির্বাহী অফিসার ও ওসি জনস্বার্থে গ্রহকদের জানিয়ে দেয় যে, আজ হতে উক্ত জায়গায় চারা গাছ কেনা বেচা হলে ক্রেতাদের নিকট হতে কোন প্রকার খাজনা আদায় করা হবে না। এর পর হতে ওই জায়গায় কোন গাছের খাজনা আদায় করা হলে পরবর্তীতে চারা গাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তাদের হুঁশিয়ারী প্রদান করেন।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস.

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.