বৃহস্পতিবার ৯ কার্তিক, ১৪২৬ ২৪ অক্টোবর, ২০১৯ বৃহস্পতিবার

উত্তরায় দুদক কর্মকর্তার স্ত্রীর অগ্নিদগ্ধে মৃত্যু

অনলাইন ডেস্ক: উত্তরা ছয় নম্বর সেক্টরের চার নম্বর সড়কের এক নম্বর বাসায় দুর্নীতি দমন কমিশনের পরিচালক মোহাম্মদ ইউসুফের স্ত্রী তানিয়া ইশরাত (৪৩) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে তানিয়ার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন উত্তরা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আলম সিদ্দিক।

ওসি বলেন, গত বুধবার সন্ধ্যায় নিজ বাড়িতে আগুনে দগ্ধ হয়েছিলেন তানিয়া। পরিবারের সদস্যরা বলছেন, তানিয়া মানসিকভবে অসুস্থ ছিলেন, আত্মহত্যা করতেই তিনি নিজেই শরীরে আগুন দিয়েছেন। আগেও তিনি এরকম চেষ্টা করেছিলেন। তারপরও পুলিশ তদন্ত করে দেখছে।

ওসি বলেন, ইউসুফের গ্রামের বাড়ি নোয়াখালির হাতিয়া। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পরিবারের সদস্যরা বলেছেন, স্বামী, দুই সন্তান ও গৃহপরিচারিকার অগোচরে একটি কক্ষের দরজা বন্ধ করে গায়ে কেরোসিন ঢেলে তানিয়া আগুন ধরিয়ে দেন। পরে দরোজা ভেঙে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, দুদক কর্মকর্তা ইউসুফ ভালো একজন বংশীবাদ।

গত বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ মর্গে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্তকারী চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ জানিয়েছেন, তানিয়ার শরীরের হাটুর উপর থেকে মাথা পর্যন্ত পুরো অংশটাই খুব খারাপ ভাবে পুড়ে গেছে। আমরা ভিসেরা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পাঠিয়েছি। ওই রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

ঢাকা মেট্টোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, ‘আমরা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি তানিয়া মানসিক ভারসাম্যহীন ছিলেন। এর আগেও কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন। বুধবার রাতে নিজেই শরীরে আগুন দেন বলে আমরা জানতে পেরেছি।’

নাবিদ কামাল বলেন, ‘তানিয়ার পরিবার ও তার স্বামীর পক্ষ থেকে এ বিষয়ে থানায় কোনও অভিযোগ করা হয়নি। তানিয়ার পরিবারের লোকজন জানিয়েছেন, তারা এ বিষয়ে কোন অভিযোগ করবেন না।’

বুধবার রাতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছিল, সন্ধা ৭ টা ২৩ মিনিটে ফায়ার সার্ভিস খবর পায় যে উত্তরা ছয় নম্বর সেক্টরের চার নম্বর সড়কের এক নম্বর বাসায় ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় আগুন লেগেছে। এই তথ্যের ভিত্তিতে ফায়ার সার্ভিস সদস্যরা সেখানে যান। কিন্তু সেখানে গিয়ে আগুনের কোনো আলামত পাওয়া যায়নি।

তবে স্থানীয়রা ফায়ার সার্ভিস সদস্যদের জানিয়েছেন, সেখানে আগুনে এক নারী দগ্ধ হয়েছেন।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস.

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.