সোমবার ১ আশ্বিন, ১৪২৬ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ সোমবার

বিশেষ সম্মাননা পেলেন মেসি, পোপের কাছ থেকে

অনলাইন ডেস্ক: বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি ক্যাথলিক খৃস্টানদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিসের ফাউন্ডেশন থেকে । সেই বিশেষ সম্মাননাটি হচ্ছে, ২০১৯ ব্যালন এডুকেটিভো ডি স্কলাস অ্যাওয়ার্ড।

গত সোমবার (২ সেপ্টেম্বর) পোপ ফ্রান্সিস স্কলাস ওকারেন্টেস ফাউন্ডেশনের পক্ষে ওয়ার্ল্ড ডিরেক্টর হোসে মারিয়া ডেল কোরাল এই সম্মাননা পুরস্কারটি তুলে দেন মেসির হাতে।

বিশ্বের ১৯০টি দেশে পোপ ফ্রান্সিস স্কলাস ফাউন্ডেশনের প্রায় ৫ লক্ষ ইনস্টিটিউশন রয়েছে। এসব ইনস্টিটিউশনের শিক্ষার্থীদের মধ্যেই ভোটাভুটির আয়োজন করা প্রতি বছরের বিশেষ সম্মাননা পুরস্কারের জন্য। জানা গেছে, প্রায় লক্ষাধিক ভোটার ভোট দিয়েছে মেসিকে।

ব্রাজিলে কিছুদিন আগে অনুষ্ঠিত কোপা আমেরিকার আগেই ভোটাভুটির আয়োজন করা হয়। যেখানে আর্জেন্টাইন ফুটবলার মেসি পেয়েছেন সর্বোচ্চ ৩৪.৩৮ ভাগ ভোট।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে মেসি উপস্থিত হয়েছিলেন বার্সেলোনা ভাইস প্রেসিডেন্ট জর্দি কার্দোনারকে সঙ্গে নিয়ে। কারণ, বার্সা ফাউন্ডেশনও স্কলাসের সঙ্গে কাজ করে যাচ্ছে। মোজাম্বিকের কম্যুনিটি অব সিকোমোর শিক্ষার্থীরাই মেসির জন্য ট্রফি তৈরি করেন এবং সেখানে আশির্বাদ করেন ভ্যাটিকানের পোপ ফ্রান্সিস। প্রসঙ্গতঃ পোপ ফ্রান্সিসের পৈত্রিক নিবাস আর্জেন্টিনা।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/নাদিম

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.