সোমবার ১ আশ্বিন, ১৪২৬ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ সোমবার

ডেঙ্গুতে সাংবাদিক স্ত্রীর মৃত্যু, বড় ছেলেও হাসপাতালে

অনলাইন ডেস্ক: শরীয়তপুরে শারমিন আক্তার (৩০) নামে এক গৃহবধূ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি পৌরসভার ৭নং ওয়ার্ডের ধানুকা গ্রামের বাসিন্দা ও সাংবাদিক জাবেদ শেখের স্ত্রী।

দৈনিক অধিকার পত্রিকার শরীয়তপুর জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক রুদ্রবার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার জাবেদ শেখ ।

পারিবারিক সূদ্রে জানা যায়, বুধবার(২৮ আগষ্ট) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ নিয়ে শরীয়তপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চার নারী ও এক পুরুষের মৃত্যু হল।

এর মধ্যে গত ৩০ জুলাই জাজিরার স্কুল শিক্ষিকা বর্ষা আক্তার (২৭), ৫ আগস্ট ভেদরগঞ্জের ইতালি প্রবাসী হাফসা লিপি (৩০), ২১ আগস্ট ডামুড্যার গৃহবধূ সুরাইয়া বেগম (৩৭) ও ২৫ আগস্ট গোসাইরহাটে মো. দাদন লস্কর (২৫) মারা গেছেন।

পরিবার ও স্থানীয় সূত্র জানা গেছে, গত ২২ আগস্ট বৃহস্পতিবার হঠাৎ জ্বর অনুভব হয় শারমিনের। ক্রমশই তা বাড়তে থাকলে পরদিন তাকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রক্ত পরীক্ষায় ডেঙ্গু জ্বর শনাক্ত হওয়ায় এবং তাকে সেখানে ভর্তি করা হয়। এর পরেরদিন (শনিবার) অবস্থার আরও অবনতি হলে কর্তব্যরত ডাক্তাররা উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠান। ঢাকায় আনার পর প্রথমে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরও অবনতি হলে বুধবার সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা সেন্ট্রান্টাল হাসপাতালে পাঠালে আইসিইউতে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১১টার দিকে মারা যান তিনি।

নিহতের স্বামী জানান, তাদের দুই ছেলে। বড় ছেলে তামজীদ (১০) পালং তুলাসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে। ছোট ছেলে তানজীলের বয়স ৩। স্ত্রী শারমিন ও বড় ছেলে তামজীদ একই সঙ্গে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। সন্তান দুটি রেখে ওর মা চিরতরে চলে গেছে। এখন বড় ছেলে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থাও তেমন ভালো না। এ জন্য তিনিসবার কাছে দোয়া চেয়েছেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার সকালে স্ত্রীর মরদেহ ফরিদপুর সদর উপজেলার নরসিংহদিয়া গ্রামে শশুরবাড়ি পাঠিয়েছেন। বিকেলে সেখানেই জানাজা শেষে দাফন করা হবে।

শরীয়তপুর জেলা সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শরীয়তপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাংবাদিকের স্ত্রী মৃত্যু হয়েছে। তিনি শরীয়তপুর থেকে আক্রান্ত হয়েছিলেন। জেলায় এ পর্যন্ত মোট ৪২১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ১১ জন নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে জেলার ডেঙ্গু পরিস্থিতি আগের তুলনায় এখন অনেকটাই ভালো মনে হচ্ছে। রোগীর সংখ্যা কমছে।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/নাদিম

Categories: জাতীয়,স্বাস্থ্য

Leave A Reply

Your email address will not be published.