শনিবার ৯ ভাদ্র, ১৪২৬ ২৪ আগস্ট, ২০১৯ শনিবার

এ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে সিএমটি পরীক্ষায় উত্তীর্ণ বাংলাদেশি কমল সাহা

অনলাইন ডেস্ক:  বাংলাদেশি কমল কৃষ্ণ সাহা যুক্তরাষ্ট্রভিত্তিক সিএমটি অ্যাসোসিয়েশন থেকে চার্টার্ড মার্কেট টেকনিশিয়ান (সিএমটি) পার্ট-৩ চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তিনি যমুনা ব্যাংকের সাবেক ফার্স্ট এক্সিকিউটিভ অফিসার ও বর্তমানে ঢাকায় ‘ইউনিয়ন ক্যাপিটাল লিঃ’ এর প্রধান কার্যালয়ে উচ্চতর পদে কর্মরত আছেন।

গত সপ্তাহে কমল কৃষ্ণ সাহার সিএমটি এ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে সিএমটি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার খবর গনমাধ্যমে প্রকাশিত হয়েছে। এটি বিশ্বের টেকনিক্যাল বিশ্লেষকদের জন্য সবচেয়ে বড় সনদ।
ইতোপূর্বে কমল কৃষ্ণ সাহা ২০১৫ সালে আমেরিকার ভার্জেনিয়ায় অবস্থিত সিএফএ ইনস্টিটউট থেকে চার্টাড ফাইন্যান্সিয়াল এনালিস্ট (সিএফএ) এর চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হন। দূরশিক্ষণ পদ্ধতিতে আমেরিকার ঐ ইনস্টিটিউট থেকে তিন বছরের এ কোর্সের সিএফএ পরীক্ষা পরিচালিত হয়। বাংলাদেশে এই প্রথম একমাত্র কমল কৃষ্ণ সাহা সিএফএ ও সিএমটি দু’টি ডিগ্রী লাভের কৃতিত্ব অর্জন করলো।
কমল কৃষ্ণ সাহা নিউজ২৪.ওয়েবসাইট ও বিষেরবাঁশী ডটকম এর সম্পাদক সুভাষ সাহার জামাতা ও বরিশাল জেলাধীন কলসকাঠির বিশিষ্ট ব্যবসায়ী কেশব চন্দ্র সাহার একমাত্র পুত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইনান্সে স্নাতকোত্তর ও এমবিএ সম্পন্ন করার পর চাকরীকালীন অবস্থায় সিএফএ ও সিএমটি’র মতো আন্তর্জাতিক মানের আরো দু’টি বিরল সাফল্য অর্জন করায় সকলের আর্শীবাদ কামনা করেছেন।
বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস.

Categories: অর্থনীতি

Leave A Reply

Your email address will not be published.