শনিবার ৯ ভাদ্র, ১৪২৬ ২৪ আগস্ট, ২০১৯ শনিবার

আসন্ন কোরবানী ঈদকে ঘিরে বাড়তি নিরাপত্তায় পুলিশ: পুলিশ সুপার হারুন অর রশিদ (ভিডিও সহ)

অনলাইন ডেস্ক: আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানীর পশুর হাটের উদ্দেশ্যে যাওয়া গরু বোঝাই ট্রাক বা নৌযান জোর করে নেওয়া যাবে না। কেউ গরুর রশি ধরে টান দিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করার হুশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ। একই সঙ্গে ঈদ উপলক্ষে ছিনতাই, চাঁদাবাজী, হকার ও পরিবহন বিশৃঙ্খলা রুখতে পূর্বের মতোই পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

সোমবার (৫ আগষ্ট) দুপুরে শহরের বাস টার্মিনালের বটতলায় পশুর হাটের নিরাপত্তা ও সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ নূরে আলম, মনিরুল ইসলাম ছিলেন।

এর আগে লঞ্চ টার্মিনালে ঈদ যাত্রীদের নিরাপদে যাতায়াত ও অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চে যাতায়াত না করার জন্য লঞ্চ মালিক ও যাত্রীদের আহবান জানান এসপি। পরে তিনি বিআইডব্লিউটিএর মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ক কর্মসূচির উদ্বোধন করেন। একই সঙ্গে লঞ্চ টার্মিনাল পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

sp

Posted by bisherbashi.com – HotNews on Monday, August 5, 2019

এসপি হারুন বলেন, ঈদকে ঘিরে জেলা পুলিশ চাঁদাবাজ, ছিনতাই, হকার মুক্ত ফুটপাত, যানজট নিরসনে কাজ করে যাচ্ছে। এছাড়াও মাদক সন্ত্রাস ভূমিদস্যুদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত আছে। মানুষকে সেবা দেওয়ার যে মন মানসিকতা পুলিশের সেই ভাবে কাজ করে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ।

তিনি বলেন, আসন্ন কোরবানী ঈদকে ঘিরে বাড়তি নিরাপত্তায় পুলিশ কাজ করছে। গতকাল সিদ্ধিরগঞ্জে একটি ট্রাক থেকে জোর করে গরু নামতে চাইলে পুলিশ সেখানে ব্যবস্থা গ্রহণ করে। সেখান থেকে কয়েকজনকে আটক করে মামলা দিয়েছে। এছাড়াও গরু গুলো যে হাটে যাবে সে হাটে পৌছে দেয়া হয়েছে। গরু নিয়ে কোন টানাটানি, যাত্রাপথে জোর করে গরু হাটে তোলা চলবে না। যে হাটের উদ্দেশ্যে গরু যাবে সেই হাটে যেন পৌছাতে পারে পুলিশ সেই ব্যবস্থা নিয়েছে। যানবাহন বা নৌ পথে আসা গরু জোর করে হাটে তুলতে চাইলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিবহন মালিকদের উদ্দেশ্যে এসপি বলেন, ইতোমধ্যে নারায়ণগঞ্জের মানুষ বাস ভাড়া নিয়ে অভিযোগ করেছে। টোল সহ বিভিন্ন ভাবে এখানে বাসের ভাড়া বেশি নেয়া হচ্ছে। আপনারা রাস্তার দূরত্ব অনুযায়ী হিসেব করে সহনীয় পর্যায়ে ভাড়া কমিয়ে আনবেন। এছাড়াও এলোপাতাড়ি বাস রেখে বিশৃঙ্খলা করবেন না।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস.

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.