মঙ্গলবার ৫ চৈত্র, ১৪৩০ ১৯ মার্চ, ২০২৪ মঙ্গলবার

না.গঞ্জে এইচএসসিতে পাশের হার ৭২.১৩

বিষেরবাঁশী ডেস্ক: উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় নারায়ণগঞ্জে পাসের গড় হার ৭২ দশমিক ১৩ শতাংশ। গত বছরের চেয়ে এ বছর ৮ দশমিক ৬৪ শতাংশ পাসের হার বেড়েছে। গতবছর গড় পাসের হার ছিলো ৬৩ দশমিক ৪৯ শতাংশ। বুধবার (১৭ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ ফল প্রকাশ করা হয়।
এর আগে সকালে ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা বোর্ডের প্রধানদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাড়া দেশের ফল হস্তান্তর করেন। এরপর সংবাদ সম্মেলন করে ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম জানান, নারায়ণগঞ্জে ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২০৫ জন। এবার পরীক্ষার্থী ছিলেন ২১ হাজার ৪৭০ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৫৪৮৭। ফেল করেছেন ৫৯৮৩। পাশের হার ৭২ দশমিক ১৩ ভাগ।
এর আগে ২০১৮ সালে নারায়ণগঞ্জে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২১ জন। এর মধ্যে পরীক্ষার্থী ছিলেন ২০ হাজার ৩৪ জন। পাশ করেছে ১২ হাজার ৭২০ জন। পাশের হার ৬৩ দশমিক ৪৯ ভাগ।

গত ১ এপ্রিল চলতি বছরের এইচএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১১ মে। এরপর ১২ মে থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ২১ মে শেষ হয়। এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ২১ হাজার ৪৭০ জন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.