সোমবার ১ আশ্বিন, ১৪২৬ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ সোমবার

মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই

অনলাইন ডেস্ক: মিডিয়া ব্যক্তিত্ব,সিনিয়র সাংবাদিক নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের ছোট ভাই মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভূগছিলেন। মঙ্গলবার (৯ জুলাই) রাত ১২টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।তার বয়স হয়েছিল ৬৮ বছর।

সেন্টার ফর ডেভেলপমেন্ট কমিউনিকেশনের নির্বাহী পরিচালক সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর দীর্ঘদিন ধরে মাইলো ফাইব্রোসিসে (রক্তের ক্যানসার) ভুগছিলেন। হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। সত্তরের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র জাহাঙ্গীর পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। পরে আস্তে আস্তে টেলিভিশনে যুক্ত হন ।

মুহাম্মদ জাহাঙ্গীর নব্বইয়ের দশকের শেষ দিকে বিটিভির লাইভ আলোচনা অনুষ্ঠান অভিমতের সঞ্চালক ছিলেন। সাংস্কৃতিক অঙ্গনেও তার বিচরণ ছিল।

তিনি ঢাকার দু’টি বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ ও গণমাধ্যম বিষয়ে খণ্ডকালীন শিক্ষকতা করছিলেন।গনমাধ্যম, সাংবাদিকতা বিষয়ে তিনি অসংখ্য বই এর লেখক।এই বিষয়ে তিনি প্রায় ২৫টি বই লিখেছেন।

সেই সঙ্গে তিনি নাচের সংগঠন নৃত্যাঞ্চল ড্যান্স কোম্পানির সমন্বয়ক, আর্ন্তজাতিক থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

অপূর্ব জাহাঙ্গীর জানান, বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে তার বাবার জানাজা হবে। আছরের পর শান্তিনগরের কুলসুম টাওয়ারের উল্টো দিকের মসজিদে মুহাম্মদ জাহাঙ্গীরের আরেক দফা জানাজা হবে। পরে মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিষেরবাঁশি.কম/ডেস্ক/মৌ দাস.

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.