শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার

নিউজ২৪ ডেস্ক: নরসিংদীতে বেসরকারি হাসপাতালে সেবিকার চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে কিশোরী ধর্ষণের অভিযোগ উঠেছে এক চিকিৎসকের (এমবিবিএস) বিরুদ্ধে। এ ঘটনায় নির্যাতনের শিকার কিশোরীর মা বাদী হয়ে গতকাল শুক্রবার নরসিংদী সদর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযুক্ত চিকিৎসক আশরাফ উদ্দিন জুলফিকারকে গ্রেপ্তার করেছে।

অভিযুক্ত চিকিৎসক আশরাফ উদ্দিন জুলফিকার গাজীপুর জেলার হোতাপাড়ার মনিপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে ও নরসিংদীর শীলমান্দি এলাকার সোনিয়া নীটওয়্যার নামক একটি শিল্প প্রতিষ্ঠানের আবাসিক মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত।

পুলিশ ও নির্যাতনের শিকার কিশোরীর পরিবার জানায়, অভিযুক্ত চিকিৎসক নরসিংদীর শীলমান্দীতে ভাড়া বাসায় থেকে একটি স্যুয়েটার কারখানায় মেডিক্যাল অফিসারের দায়িত্ব পালনের পাশাপাশি ছুটির দিনে ময়মনসিংহের গফরগাঁওয়ে নিউলাইফ নামে একটি চিকিৎসালয়ের চেম্বারে প্রাইভেট প্র্যাকটিস করতেন। এ সুবাদে ওই চেম্বারে লিভারের রোগী স্থানীয় ওই কিশোরীর সঙ্গে পরিচয় ঘটে চিকিৎসক আশরাফ উদ্দিনের। পরে কিশোরীর লিভারের উন্নত চিকিৎসার পাশাপাশি একটি বেসরকারি হাসপাতালে সেবিকার চাকরি দেওয়ার জন্য নার্সিং কোর্স করতে পরামর্শ দেন। পরে গত ৩১ এপ্রিল তার নরসিংদীর শীলমান্দি এলাকায় সিরাজুল ইসলামের মালিকানাধীন ভাড়া বাসায় নিয়ে আসেন। এরপর গত ৪ মে কিশোরীকে জোরপূর্বক প্রথমবার ধর্ষণ করেন তিনি। পরে একই বাসায় চিকিৎসক আশরাফ দ্বারা একাধিকবার ধর্ষিণের শিকার হন কিশোরী। ধর্ষণের এ ঘটনা কাউকে না জানানোর জন্য কিশোরীকে হুমকিও দেন চিকিৎসক আশরাফ।

গত শুক্রবার স্থানীয়রা কিশোরীকে নির্যাতনের ঘটনাটি টের পেয়ে পুলিশে খবর দিলে পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে এবং অভিযুক্ত চিকিৎসককে আটক করে। পরে ওই কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে চিকিৎসককে গ্রেপ্তার দেখানো হয়। এ ঘটনায় আজ শনিবার দুপুরে নরসিংদী সদর হাসপাতালে নির্যাতনের শিকার কিশোরীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, এই ঘটনায় অভিযুক্ত চিকিৎসক আশরাফ উদ্দিন জুলফিকাকে আটকের পর আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। কিশোরীকে ডাক্তারি পরীক্ষাও করা হয়েছে।

নিউজ২৪ ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.