বুধবার ৫ আষাঢ়, ১৪২৬ ১৯ জুন, ২০১৯ বুধবার

পশ্চিমবঙ্গে এগিয়ে মমতা

বিষেরবাঁশী ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনে চলছে ভোট গণনা। দেশজুড়ে বড় ব্যবধানে মোদির বিজেপি এগিয়ে থাকলেও পশ্চিমবঙ্গে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল আটটায় এই নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে।

এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকাসহ একাধিক গণমাধ্যমের সূত্র অনুযায়ী পশ্চিমবঙ্গে মোট ৪২ আসনের মধ্যে পশ্চিমবঙ্গে ৪২ আসনের মধ্যে তৃণমূল এগিয়ে রয়েছে ২৬ আসনে। এছাড়া বিজেপি এগিয়ে রয়েছে ১৫ আসনে ও কংগ্রেস ১ আসনে।

৮৩ কোটির বেশি ভোটারের জন্য ৫৪২টি আসনের নয় লাখ কেন্দ্রে মোট সাত পর্বে চলে এই ভোটগ্রহণ। কোনো দলকে সরকার গঠন করতে হলে পেতে হবে ২৭২টি আসন। গত এপ্রিল মাসে শুরু হয়ে গত রোববার শেষ হয় ভারতে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার নির্বাচনের ভোটগ্রহণ।

এদিকে, প্রাথমিক ফলাফল হিসেবে, বিশাল ব্যবধানে এগিয়ে রয়েছে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। ৫৪২ আসনের মধ্যে জোটটি এগিয়ে রয়েছে ৩২৪ আসনে।

এর মধ্যে বিজেপি একক দল হিসেবে এগিয়ে রয়েছে ২৭৪ আসনে। অন্যদিকে, রাহুল গান্ধীর কংগ্রেস ও কংগ্রেস নেতৃত্বাধীন সংযুক্ত প্রগতিশীল জোট এগিয়ে রয়েছে যথাক্রমে ৬১ ও ৯০ আসনে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.