বুধবার ৫ আষাঢ়, ১৪২৬ ১৯ জুন, ২০১৯ বুধবার

আবারো নারায়ণগঞ্জ-ঢাকা রুটে চালু হল বিআরটিসি বাস

বিষেরবাঁশী ডেস্ক: অবশেষে দুই বছর বন্ধ থাকার পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে পুনরায় চালু করা হল বিআরটিসি বাস সার্ভিস। বুধবার (২২ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে এ বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিআরটিসি নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার প্রকৌশলি জেড এ কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১৫টি এসি বাস চলবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে হানিফ ফ্লাইওভার হয়ে চাষাড়া-ম-লপাড়া পর্যন্ত যাত্রী বহন করবে বাসগুলো। ঢাকা থেকে চাষাড়া জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। আর ঢাকা থেকে ম-লপাড়া ভাড়া হবে ৫৫ টাকা।

তিনি আরও জানান, গত ২বছর নানা কারণে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিসটি বন্ধ রাখা হয়েছিলো। এ বছর সরকার এ রুটে পুনরায় বিআরটিসি বাস সাভির্স চালু করার উদ্যোগ নেয়। গত ৭ মে ১৫টি বিলাসবহুল বাস ভারত থেকে আনা হয়েছে। পরে আরও ১০টি বাস আনা হবে। শীতাতপ নিয়ন্ত্রিত এসকল বাসের সিট সংখ্যা ৫১টি। অত্যাধুনিক সব সুবিধা রয়েছে এসব বাসে।

এদিকে এই সেবা চালুর ফলে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের যাত্রীরা উন্নত সেবা পাবে এবং বিআরটিসির কার্যক্রমে আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেছেন বিআরটিসি চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহম্মেদ ভূঁইয়া।

ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় সরকার ৬০০বাস ও ৫০০ট্রাক আমদানি করছে। ৬০০বাসের মধ্যে ১৭৯টি এবং ৫০০ট্রাকের মধ্যে ৪৮০টি আমদানি করা হয়েছে। প্রতিটি একতলা এসি বাসের ক্রয়মূল্য পড়েছে প্রায় ৬৭ লাখ টাকা করে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়,নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.