শুক্রবার ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬ ২৪ মে, ২০১৯ শুক্রবার

দৈনিক যুগের চিন্তার ডিক্লারেশন বাতিলের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

বিষেরবাঁশী ডেস্ক: নারায়ণগঞ্জের সর্বাধিক প্রচারিত পাঠকপ্রিয় দৈনিক যুগের চিন্তা’র ডিক্লারেশন বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে ডিক্লারেশন বাতিলের বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন আদালত।

সোমবার (৬ মে) ডিক্লারেশন বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে করা রিটের শুনানি নিয়ে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ শুনানি শেষে এ স্থগিত আদেশ দেন এবং রুল জারি করেন।

মামলাটির রিটকারী ছিলেন দৈনিক যুগের চিন্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আবু আল মোরছালীন বাবলা। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এড.এ এম আমিন উদ্দিন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার ইউসুফ খান রাজীব।

গত ৭ এপ্রিল নারায়ণগঞ্জের জেলা প্রশাসক দৈনিক যুগের চিন্তা পত্রিকার প্রমাণিকরণ ঘোষণাপত্র (ডিক্লারেশন) বাতিল করে চিঠি দেন।

এরআগে গত ২৫ মার্চ বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) পত্রিকাটি ভিন্ন একটি প্রেসে (ছাপাখানায়) ছাপা হচ্ছে এই অভিযোগ তুলে পত্রিকাটির মিডিয়া বাতিল করে। এবং ঢাকা ও জেলা প্রশাসক ডিক্লারেশন বাতিল করার অনুরোধ করে চিঠি দেয়। এর প্রেক্ষিতে ঢাকা জেলা প্রশাসক ৬ এপ্রিল দৈনিক যুগের চিন্তা নিয়মিত প্রকাশ হচ্ছেনা এই মর্মে অভিযোগ তুলে পত্রিকাটির প্রমাণিকরণ ঘোষণাপত্র (ডিক্লারেশন) বাতিল করেন। এই দুই চিঠির আলোকেই নারায়ণগঞ্জ জেলা প্রশাসক পত্রিকাটির প্রমাণিকরণ ঘোষণাপত্র (ডিক্লারেশন) বাতিল করে দেয়।

আদেশের পর আইনজীবী এ এম আমিন উদ্দিন বলেন, আদেশে যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন বাতিলের আদেশ স্থগিত করে দেয়ায় পত্রিকাটি নতুনভাবে প্রকাশের ক্ষেত্রে আর কোন বাধা রইল না। সেই সঙ্গে সরকারি বিজ্ঞাপন প্রাপ্তিতেও কোন বাধা রইল না।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদাদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.