মঙ্গলবার ৫ ভাদ্র, ১৪২৬ ২০ আগস্ট, ২০১৯ মঙ্গলবার

ময়মনসিংহ সিটিতে ইভিএমে ভোটগ্রহণ চলছে

নিউজ২৪ ডেস্ক: ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) নির্বাচনে সবকটি কেন্দ্রেই ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দেশের ১২তম এই সিটিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ হচ্ছে। রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মেয়র পদে কোনও প্রার্থী না থাকায় আওয়ামী লীগ প্রার্থী ইকরামুল হক টিটু এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। এখন শুধু কাউন্সিলর পদে নির্বাচন হচ্ছে। নির্বাচনে ৩৩ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, শুরুতে যন্ত্রে ভোট দেওয়ার কায়দা বুঝতে কারও কারও সমস্যা হলেও শান্তিপূর্ণভাবেই ভোট চলছে।

জানা গেছে, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে প্রতি কেন্দ্রে ৩ জন করে ৩৮১ জন ও মোবাইল টিমে ২৩১ এবং স্ট্রাইকিং ফোর্সে ১৩২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

এছাড়া প্রতি গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১২ জন করে ৯৫ কেন্দ্রে ১ হাজার ১৪০ জন এবং প্রতি সাধারণ কেন্দ্রে ১০ জন করে ৩২ কেন্দ্রে ৩২০ জন আনসার সদস্য, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ৩৩ জন ব্যাটালিয়ন আনসার, স্ট্রাইকিং ফোর্স/মোবাইল টিমে ১৮০ জন এপিবিএন এবং ৪২০ জন বিজিবি সদস্য নির্বাচনের দায়িত্বে রয়েছেন।

এই সিটিতে সাধারণ কেন্দ্রে ১২ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৫ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সিটির ১২৭ ভোটকেন্দ্রের ৮৩০টি ভোটকক্ষে ভোট দেবেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৪৫৫ এবং মহিলা ভোটার ১ লাখ ৫০ হাজার ৪৭৯ জন। গত ৫ মে ভোট গ্রহণের দিন নির্ধারণ করে গত ২৫ মার্চ এই সিটির তফসিল ঘোষণা করে ইসি।

এদিকে স্থগিত হওয়া কুমিল্লার বরুড়া, ময়মনসিংহের ত্রিশাল ও লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। শুধু চেয়ারম্যান পদে ভোট হবে নীলফামারীর জলঢাকা উপজেলায়। এছাড়া সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নিউজ২৪ ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.