বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

বিএডিসির হিমাগার থেকে মেয়াদোত্তীর্ণ ২০০ মণ মাংস, ১১০ মণ মিষ্টি জব্দ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) সবজি ও মৎস্য হিমাগারে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ২০৫ মণ মাংস এবং ১১০ মণ মিষ্টি জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর বিমানবন্দর এলাকায় সোমবার সন্ধ্যায় র‌্যাব সদর দপ্তরের পাশে বিএডিসির হিমাগারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানটি চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত।

অভিযান শেষে র‍্যাবের নির্বাহী মাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, হিমাগার থেকে ২শ মণ আমদানিকৃত মাংস, ১১০ মণ মিষ্টিসহ মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য জব্দ করা হয়। ১৫ দিন আগে তৈরি করা মিষ্টিগুলো পয়লা বৈশাখে বিক্রির জন্য মজুত করা হয়েছিল।

সারওয়ার আলম বলেন, আমরা আরও ২০০ কেজির মতো মাংস পেয়েছি যার মেয়াদ নেই, পাশাপাশি কিছু মাছ, চিজ (পনির) পেয়েছি যেগুলোরও মেয়াদ শেষ হয়ে গেছে।

বিধান না থাকলেও হিমাগারটিতে মাংস ও মিষ্টি রাখার জন্য বিএডিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কৃষি মন্ত্রণালয়ের কাছে আবেদন করা হবে বলে জানান তিনি।

এছাড়া অভিযানে রেন পাওয়ার ইঞ্জিনিয়ারিংকে ১৫ লাখ টাকা, আলীবাবা সুইটসকে ১০ লাখ টাকা, ইউনিভার্সেল ট্রেডিং হাউজকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে র‍্যাব-১, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.