বৃহস্পতিবার ৯ কার্তিক, ১৪২৬ ২৪ অক্টোবর, ২০১৯ বৃহস্পতিবার

ফায়ার সার্ভিস আসার আগেই নিভে গেলো পুলিশ প্লাজার আগুন

অনলাইন ডেস্ক: এবার রাজধানীর হাতিরঝিল সংলগ্ন পুলিশ প্লাজার ৭ম তলায় আগুন লেগেছে। রোববার সকাল ১০টার কিছু পরে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। তবে তারা ঘটনাস্থলে আসার আগেই আগুন নিভে যায়।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুন লাগার খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে তার আগেই ভবনের লোকজন নিজেরা আগুন নিভিয়ে ফেলেন।

গত কয়েকদিন ধরে রাজধানীতে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেই চলেছে। গত বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের ফারুক-রুপায়ন (এফআর) টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যায় ২৬ জন। আহত প্রায় ৭০ জন। এফআর টাওয়ারের আগুনের রেশ কাটতে না কাটতেই শনিবার ভোরে আগুন লাগে গুলশানের ডিএনসিসি মার্কেটের পাশের কাঁচাবাজারে। ওই আগুনে কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও পুড়ে গেছে অন্তত ৩০০ দোকান।

ওই আগুন নেভার কয়েক ঘণ্টার মধ্যেই গুলশানের ডেলটা লাইফ টাওয়ারে আগুন লাগার খবর ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ছুটে যায় ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভবনের লোকজন আগুন নিভিয়ে ফেলে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ডেলটা টাওয়ারের ৪তলার একটি কক্ষের লাইট বিস্ফোরিত হয়ে এই আগুন লাগে।

গতকাল শনিবার রাত ৮টার দিকে রাজধানীর ধানমন্ডির ১১/এ নম্বর সড়কের ৬৩ নম্বর বাড়িতে জ্বলন্ত সিগারেট থেকে আগুন লাগে। তবে এখানেও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভিয়ে ফেলেন ভবনটির লোকজন।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.