মঙ্গলবার ৩ বৈশাখ, ১৪৩১ ১৬ এপ্রিল, ২০২৪ মঙ্গলবার

নরসিংদীর পলাতক আসামি ঢাকায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত

অনলাইন ডেস্ক: রাজধানীর ভাষানটেক এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শফিকুল ইসলাম শফিক (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত যুবক নরসিংদীর পলাতক আসামি এবং তার নামে তিনটি হত্যা, চারটি অস্ত্র মামলাসহ অন্তত ১২টি মামলা রয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে ভাষানটেকের একটি বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় প্রদীপ চন্দ্র (৩৫) ও ফারুক হোসেন (৩২) নামে দুজনকে আটক করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল শমসের বলেন, নরসিংদীর ১২ মামলার আসামি শফিকুল ইসলাম শফিক দীর্ঘদিন ধরেই পলাতক ছিলেন। একটি অস্ত্র মামলার তদন্ত করতে গেলে গোপন সংবাদের ভিত্তিতে শফিকুলের অবস্থান জানতে পারে র‌্যাব। সে অনুয়ায়ী মঙ্গলবার রাত ১২টার দিকে ভাষানটেকের ওই বাসায় অভিযান চালায় র‌্যাব।

পাঁচতলা ভবনটি তল্লাশি করে র‌্যাব সদস্যরা ছাদে পৌঁছালে সেখানকার চিলেকোঠার একটি কক্ষ থেকে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে শফিকুল গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে রাত দেড়টার দিকে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোলাগুলিতে নূরু মিয়া নামে র‌্যাবের এক কনস্টেবল আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্রসহ গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

 

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.