বুধবার ১১ বৈশাখ, ১৪২৬ ২৪ এপ্রিল, ২০১৯ বুধবার

বেনাপোলে অবৈধ পণ্য চালান জব্দ

বিষেরবাঁশী ডেস্ক: বেনাপোল বন্দর থেকে নো-এন্ট্রির একটি পণ্য চালান জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। কাগজপত্র ছাড়াই আমদানি করা জিলেট সেভিং ফোমের এ চালানটি বুধবার জব্দ করলেও ট্রাকচালক পালিয়ে গেছে।

বেনাপোল কাস্টম হাউসের ইনভেস্টিগেশন রিসার্চ অ্যান্ড ম্যানেজমেন্টের বিশেষ টিমের (আইআরএম) সহকারী কমিশনার আকরাম হোসেন জানান, গার্মেন্টমসের চালানের সঙ্গে ৬৫১ কার্টুন জিলেট শেভিং ফোমের চালানটি অন্য পণ্যের সঙ্গে কাগজপত্র ছাড়াই বন্দরে প্রবেশ করে। ১ নম্বর সেডে খালাসের জন্য দুইদিন আপেক্ষা করে পরে গাড়ি রেখে পালিয়ে যায় চালক। এ সময় কাস্টমসের ইনভেস্টিগেশন রিসার্চ অ্যান্ড ম্যানেজমেমের বিশেষ টিমের সহকারী রাজস্ব কর্মকর্তা বিশ্বনাথ কুন্ডু ট্রাকটিকে নজরদারিতে রাখেন। পরে সন্ধ্যার দিকে ভারতীয় ট্রাকসহ পণ্যচালানটি জব্দ করা হয়।

নো-এন্ট্রির পণ্য চালানটি চোরাচালানের মাধ্যমে আনা হয় বন্দরে। একটি চোরাচালানিচক্র চালানটির মাধ্যমে ১৬ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করছিল। পণ্য চালানটি প্রোকটার অ্যান্ড গ্যামবেল বাংলাদেশ প্রা. লি.-এর নামে আমদানি করা হয়েছিল। ট্রাকটিতে একটি মেনিফেস্টের মাধ্যমে তিনটি পণ্যচালান আনা হয়। আটককৃত পণ্যের প্রতিটি কার্টুনে শিপিং টু প্রোকটার অ্যান্ড গ্যামবেল বাংলাদেশ প্রা. লি. লেখা স্টিকার ছিল।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.