রবিবার ১০ চৈত্র, ১৪২৫ ২৪ মার্চ, ২০১৯ রবিবার

ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলা, নিরাপদে তামিমসহ ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে বন্দুকধারীদের সন্ত্রাসী হামলায় ছয় জনের মৃত্যু হয়েছে। ওই মসজিদে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালসহ সফররত দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তাঁরা নিরাপদে রয়েছেন। মসজিদটি থেকে কিছু দূরে একটি গাড়িতে বোমাও পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ।

সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এছাড়া আরো ২০ থেকে ৩০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

ক্রাইস্টচার্চের কেন্দ্রস্থলে মসজিদ আল নূরে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালসহ সফররত দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, হঠাৎ এক বন্দুকধারী মসজিদে প্রবেশ করে গুলি করতে শুরু করে। সে একে একে মসজিদের বিভিন্ন কক্ষে প্রবেশ করে মানুষ লক্ষ করে গুলি করতে থাকে। এ গোলাগুলি বেশ কিছুক্ষণ স্থায়ী হয়।

জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট দল যখন নামাজ পড়তে মসজিদটিতে প্রবেশ করতে যাচ্ছিলেন, ঠিক সে সময়েই ভেতর থেকে গুলির শব্দ আসতে থাকে। সতর্ক বার্তা পেয়ে সে সময়েই ক্রিকেটাররা নিজেদের জীবন রক্ষা করতে একটি গাড়ির ভেতরেই লুকিয়ে পড়েন।

হামলার শিকার আল নূর মসজিদ থেকে প্রায় তিন কিলোমিটার দূরে স্ট্রাইকল্যান্ড স্ট্রিটে একটি বোমাও পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

বাংলাদেশ দলের ক্রিকেটাররা সবাই নিরাপদে রয়েছেন বলে জানা গেছে।

মসজিদের ভেতরে ঢুকে আজ শুক্রবার জুমার নামাজের পরপরই বন্দুককধারী এলোপাথাড়ি গুলি চালায়। গুলিতে বেশকয়েকজন সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। এখন পর্যন্ত ছয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে মৃত্যুর প্রকৃত সংখ্যা এখনো পুলিশ বা কর্তৃপক্ষ নিশ্চিত করেনি।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.