মঙ্গলবার ৫ ভাদ্র, ১৪২৬ ২০ আগস্ট, ২০১৯ মঙ্গলবার

২৯ মার্চ থেকে জাহাজে যাওয়া যাবে না’গঞ্জ-কলকাতা

বিষেরবাঁশী ডেস্ক: নারায়ণগঞ্জ থেকে নৌপথে সরাসরি কলকাতা যাবার জন্য যাত্রী সার্ভিস চালু করা হচ্ছে। ফতুল্লার পাগলার মেরিএন্ডারসন হতে সরাসরি নৌযানে কলকাতা যাওয়া যাবে। আগামী ২৯ মার্চ মেরিএন্ডারসন হতে এমভি মধুমতি জাহাজ কলকাতার উদ্দেশ্যে রওয়ানা হবে।

বুধবার (১৩ মার্চ) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ-ভারত নৌ প্রোটোকল চুক্তির আওতায় বাংলাদেশ-ভারত ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে বিআইডব্লিউটিসির নিজস্ব অত্যাধুনিক নৌযান দ্বারা সরকারি নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরীক্ষামূলকভাবে ঢাকা-কলকাতা যাত্রীবাহী সার্ভিস চালু করতে যাচ্ছে।

এতে আরও বলা হয়, আগামী ২৯ মার্চ হতে বিআইডব্লিউটিসির এমভি মধুমতি জাহাজটি নারায়ণগঞ্জের পাগলা মেরিএন্ডার হতে বরিশাল-মোংলা-সুন্দরবন-আন্টিহারা-হলদিয়া রুট হয়ে কলকাতার উদ্দেশে যাত্রা করবে।
বিজ্ঞপ্তিতে যাত্রী ভাড়ার তালিকাও দেয়া হয়েছে। ঢাকা-কলকাতা কেবিন ভাড়ার হার- ফ্যামিলি স্যুট (দুজন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রী প্রতি) ৫ হাজার, ডিলাক্স শ্রেণি (দুজন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রী প্রতি) ৮ হাজার টাকা এবং সুলভ শ্রেণি/ডেক (যাত্রী প্রতি) ১৫০০ টাকা।

প্রসঙ্গত, গত বছর ঢাকা-কলকাতা যাত্রীবাহী জাহাজ পরিবহনের বিষয়ে সম্মত হয় ভারত ও বাংলাদেশ। এই চুক্তিতে সই করেন বাংলাদেশের নৌপরিবহন সচিব আবদুস সামাদ ও ভারতের জাহাজ মন্ত্রণালয়ের সচিব গোপাল কৃষ্ণ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদাদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.