রবিবার ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬ ২৬ মে, ২০১৯ রবিবার

জাবিতে র‌্যাগিংয়ের অভিযোগে দুই ছাত্রীসহ ৭ শিক্ষার্থী বহিষ্কার

অনলাইন ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে দুই নারী শিক্ষার্থীসহ ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃতরা সবাই বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী। এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য সমাজ বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। রবিবার বিকালে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন কিফায়াত সাদমান ইশাদী, রুবাইয়া বিনতে হাশেম, (জাহানারা ইমাম হল), অংকন ভদ্র ও মোহাম্মাদ সাইফুর রহমান সরকার ও নাসজাসী সুলতান (আল বেরুনী হল), মোহাম্মাদ রাকিব হোসেন (রবীন্দ্রনাথ ঠাকুর হল) ও তানভীর আহমেদ শুভ (মওলানা ভাসানী হল)। বহিষ্কৃতরা পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত হলে অবস্থান করতে পারবেন না। একই সাথে তারা কোনো ধরনের ক্লাস-পরীক্ষায়ও অংশ নিতে পারবেন না।

জানা যায়, গত সোমবার (২৫ ফেব্রুয়ারি) অভিযুক্ত শিক্ষার্থীরা একই বিভাগের নবীন ভর্তিকৃত ৪৮তম আবর্তনের শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের স্কুল এন্ড কলেজের পেছনে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছে বলে অভিযোগ উঠে। এই ঘটনার প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে সিন্ডিকেট।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.