রবিবার ১০ চৈত্র, ১৪২৫ ২৪ মার্চ, ২০১৯ রবিবার

চট্টগ্রামে বিমান ছিনতাইকারী যুবক আটক

অনলাইন ডেস্ক: অবশেষে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানটির (বোয়িং-737) অস্ত্রধারী ছিনতাইকারী এক যুবককে আটক করেছে সেনা কমান্ডো। বিমান বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ বিমানের এয়ারভাইস মার্শাল মফিদুর রহমান এক সংবাদ ব্রিফিংয়ে রোববার রাত পোনে আটটার দিকে এ কথা জানান। ওই যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। বিমানটিতে ১০৭ জন যাত্রী ছিলেন। তারা সবাই অক্ষত আছেন।

এর আগে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ঘিরে রাখে পুলিশ। উড়োজাহাজটি ছিনতাইয়ের খবর পাওয়ার পরই সেটি ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব। উড়োজাহাজের ভেতরে একজন সন্দেহভাজন অস্ত্রধারী পাইলটকে জিম্মি করে রাখে। ভেতরে দুইজন ক্রু ছিল। সব যাত্রীকে নামিয়ে নিরাপদে নেয়া হয়েছে।

বিমানটিতে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল ছিলেন। তিনি বিমান থেকে বের হয়ে সময় টিভিকে টেলিফোনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, অস্ত্রধারী ছিনতাইকারী কেবিন ক্রকে তেড়ে এসে বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাই’।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ নং ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়ে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমানটিতে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ছিলেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক বলেন, বিমানটির মধ্যে সন্দেহভাজন এক ব্যক্তি ও দুইজন ক্রু রয়েছেন। সন্দেহভাজনের হাতে অস্ত্র রয়েছে।

ঘটনার পরপরেই র‌্যাবের একাধিক গাড়ি বিমানবন্দরের মধ্যে প্রবেশ করেছে। বিমানবন্দরটি বর্তমানে বন্ধ রাখা হয়েছে। বিমানবন্দরে বাইরে উৎসুক জনতা ভিড় করছেন।

বাংলাদেশ বিমানের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, ঢাকা থেকে উড্ডয়নের পরে বিভিন্ন কারণে পাইলটের মনে হয় উড়োজাহাজটি ছিনতাইয়ের আশঙ্কা আছে। এ কারণে শাহ্ আমানতে এটি জরুরি অবতরণ করে। বিমানে থাকা ক্রু ও সন্দেহভাজনকে আটকে অভিযানে অংশ নিয়েছে নৌ কমান্ডো।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.