রবিবার ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬ ২৬ মে, ২০১৯ রবিবার

ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও ছাত্রদলের

অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন পেছানো ও ভোটকেন্দ্র আবাসিক হলের বাইরে একাডেমিক ভবনে করা এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের দাবিতে উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করে ছাত্রদল। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ও কলাভবন ঘুরে মিছিলটি প্রশাসনিক ভবনে অবস্থিত উপাচার্যের কার্যালয়ে যায়।

এসময় তারা কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে ‘প্রহসনের নির্বাচন মানি না, মানব না/হলে হলে ভোটকেন্দ্র মানি না মানব না/অবিলম্বে ৭ দফা মেনে নাও, নিতে হবে’- এ ধরনের বিভিন্ন স্লোগান দেয়।

কর্মসূচিতে ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক বাশার সিদ্দিকীসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

এর আগে সাত দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে ছাত্রদল। দাবির মধ্যে আরও আছে- ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে গঠিত নির্বাচন পরিচালনা ও উপদেষ্টা কমিটিগুলো পুনর্গঠন করে এগুলোতে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য শিক্ষকদের অন্তর্ভুক্তি, ডাকসুর সভাপতি হিসেবে উপাচার্যের ক্ষমতায় ভারসাম্য এনে যেকোনো সিদ্ধান্ত সভাপতি ও ছাত্র সংসদের যৌথ সিদ্ধান্তে নেয়া এবং সাধারণ শিক্ষার্থী ও ছাত্রসংগঠনগুলোর নেতা-কর্মীদের নিরাপত্তা, আগের হামলা ও নির্যাতনগুলোর বিচার ইত্যাদি।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.