রবিবার ১০ চৈত্র, ১৪২৫ ২৪ মার্চ, ২০১৯ রবিবার

এক লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক

অনলাইন ডেস্ক: কক্সবাজারের সেন্টমার্টিনে এক লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিককে আটক করেছেন কোস্টগার্ডের সদস্যরা। আজ বৃহস্পতিবার ভোরে দ্বীপের দক্ষিণ-পূর্ব সমুদ্রে ফিশিং ট্রলারসহ তাদের আটক করা হয়।

আটক ১১ জন হলেন, মিয়ানমার মংডু টাউনশিপের মংনিপাড়ার গ্রামের বাসিন্দা মাঝি মোহাম্মদ নবী (২০), কবির আহমেদ (৩৫), আমানুল্লাহ (১৮), তারেক উল্লাহ (১৪), কামাল উদ্দিন (২০), মোহাম্মদ ছাবের (১৮), মোহাম্মদ রিয়াজ (১৪), মোহাম্মদ শাকের (১৬), মোহাম্মদ ফয়সাল (১৬), মোহাম্মদ রহমত উল্লাহ (১৯), মোহাম্মদ রিয়াজ (১৮)।

টেকনাফ কোস্টগার্ড স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার ফয়জুল ইসলাম মণ্ডল বলেন, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবা একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করেছে-এমন সংবাদ আসে কোস্ট গার্ডের কাছে। পরে কোস্ট গার্ডের একটি দল সেন্টমার্টিনের দক্ষিণ-পূর্বে গভীর সমুদ্রে অভিযান পরিচালনা করে। এ সময় একটি মিয়ানমারের মাছ ধরার ট্রলারে তল্লাশি চালিয়ে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। সেখানে মাঝি-মাল্লাসহ মিয়ানমারের ১১ নাগরিককে আটক করা হয়।

ফয়জুল ইসলাম মণ্ডল আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ইয়াবার চালানটি মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কাছে নেওয়া হচ্ছিল। আটক ১১ মাঝি-মাল্লাদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.