শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

বোলিংয়ের বৈধতা পেয়ে লঙ্কান স্কোয়াডে ধনঞ্জয়া

অনলাইন ডেস্ক: গত বছরের নভেম্বরের পর থেকে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ ছিলেন শ্রীলঙ্কার অফস্পিনার আকিলা ধনঞ্জয়া। অবশেষে অবৈধ বোলিংয়ের দায় থেকে মুক্তি পেয়েই দলের দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দলভুক্ত হলেন তিনি।

গত বছরের নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে গেলো টেস্টে অবৈধ অ্যাকশনের দায়ে অভিযুক্ত হন ধনঞ্জয়া। এরপর ২৩ নভেম্বর ব্রিসবেনে পরীক্ষা দিয়ে অ্যাকশনে ত্রুটি ধরা পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষেধাজ্ঞা পান এই অফস্পিনার।

তবে বোলিং পরামর্শকের সাহায্য নিয়ে আবারও ২ ফেব্রুয়ারি চেন্নাইয়ে পরীক্ষা দিতে যান ধনঞ্জয়া। অ্যাকশন পরিবর্তনের পর সেখানে পাস করে বোলিং বৈধতা পান। এদিকে আইসিসির ছাড়পত্র পাওয়ার পরপরই দলে ডাক পেয়েছেন ধনঞ্জয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডের জন্য শ্রীলঙ্কান স্কোয়াডে রাখা হয়েছে এই স্পিনারকে।

সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কা দলের অন্যতম একজন ক্রিকেটার ধনঞ্জয়া। ২০১৮ সালে ওয়ানডেতে দেশের হয়ে ২৮টি উইকেট পেয়েছেন তিনি। এছাড়া টেস্টে ২৪.২৫ গড়ে উইকেট নিয়েছেন ২৭টি।

দক্ষিণ আফ্রিকা সফরে শ্রীলঙ্কা দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচের পৃথক তিনটি সিরিজ খেলবে। ইতোমধ্যে লঙ্কানরা স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ডারবানে অনুষ্ঠিত প্রথম টেস্টে এক উইকেটে পরাজিত করেছে।

সাদা পোশাকে দুটি ম্যাচ শেষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দেশ দুটি। সামনের ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজকে বেশ গুরুত্বের সাথে দেখা হচ্ছে। গুরুত্বপূর্ণ এই সিরিজের জন্য লাসিথ মালিঙ্গার নেতৃত্বে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

প্রায় সাত বছর পর দলে ডাক পেয়েছেন বাঁহাতি পেসার ইসুরু উদানা। সাবেক অধিনায়ক দীনেশ চান্দিমাল অফ ফর্মের কারণে টেস্টের পর জায়গা হারিয়েছেন ওয়ানডে দলেও। তবে ২০১৬ সালে সর্বশেষ ওয়ানডে খেলা অ্যাঞ্জেলো পেরেরা ও অনভিষিক্ত ওশাদা ফার্নান্দো দলে সুযোগ পেয়েছেন।

আগামী ৩ মার্চ জোহার্নেসবার্গে সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কা ওয়ানডে স্কোয়াড
লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), অভিষেক ফার্নান্দো, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকাভেলা (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, প্রিয়ামল পেরেরা, ইসুরু উদানা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথ, লক্ষণ সন্দাকান।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.