শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

ফের সংঘর্ষে উত্তাল কাশ্মীর, নিহত ৫

বিষেরবাঁশী ডেস্ক: ফের সংঘর্ষে উত্তাল ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর। কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার রেশ কাটতে না কাটতে ফের সংঘর্ষ বাধল একই জায়গায়। জঙ্গিদের সঙ্গে ভারতের নিরাপত্তাবাহিনীর সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। পুরো এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

নিহতদের মধ্যে এক মেজরসহ ৪ সেনা রয়েছে। এতে দুই জঙ্গিকে আটক করা হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। এছাড়া এই সংঘর্ষে একজন সাধারণ নাগরিকও প্রাণ হারিয়েছেন।

খবরে বলা হয়েছে, সোমবার ভোরে পুলওয়ামার পিঙ্গলিনা গ্রামে ২-৩ জন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর আসে। এমন সংবাদের ভিত্তিতে তল্লাশি অভিযান চালায় ভারতীয় সেনা। সেই সময় দু’পক্ষের মধ্যে ব্যাপকগুলির লড়াই চলে। এতে ৪ সেনা নিহত হন। এখনো কয়েকজন লুকিয়ে রয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। মাঝরাত থেকেই শুরু হয়ে হয়েছিল এই সংঘর্ষ।

জানা গেছে, সিআরপিএফের কয়েকজন জওয়ান দুই-তিনজন সন্ত্রাসবাদীকে ঘিরে ফেলে। ভারতীয় সেনা সেই এলাকা ঘিরে ফেলে ও তল্লাশি অভিযান চালাতে শুরু করে। এরপর উভয় তরফ থেকেই গোলাগুলি চলতে থাকে ও তা প্রায় মাঝরাত পর্যন্ত চলে। পুলিশ সূত্র থেকে জানা গেছে এই সংঘর্ষের জন্য একজন সাধারণ নাগরিকও প্রাণ হারিয়েছেন।

গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে জঙ্গিদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। এমন হামলায় জেরে ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.