বৃহস্পতিবার ৭ ভাদ্র, ১৪২৬ ২২ আগস্ট, ২০১৯ বৃহস্পতিবার

ভারতকে ক্রিকেট সিরিজ খেলতে বাধ্য করবে পাকিস্তান!

বিষেরবাঁশী ডেস্ক: দুই দেশের ক্রিকেট সংস্থার মধ্যে মউ চুক্তি হয়েছিল। সেই চুক্তি অনুযায়ী, ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে ছটি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল ভারত-পাকিস্তানের। কিন্তু দুই দেশের রাজনৈতিক সম্পর্ক তলানিতে ঠেকায় আপাতত সিরিজের সম্ভাবনা নেই। পাকিস্তান বারবার সিরিজের জন্য চাপ দিলেও বিসিসিআই রাজি নয়। ফলে আইসিসির দ্বারস্থ হয়েছিল পিসিবি। তবে লাভ হয়নি। উল্টে বিসিসিআইকে ক্ষতিপূরণ দিতে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। তাই এবার আর আইনি লড়াইয়ে যাচ্ছে না পাকিস্তান। অন্য পন্থা নিয়েছে তারা।

পাকিস্তান বলছে, ভারতকে ক্রিকেট সিরিজ খেলতে বাধ্য করবে তারা। পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এখন দেশের ক্রিকেটের মানোন্নয়নে বেশি জোর দিচ্ছেন। পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, আমরা যদি নিজেদের সেরা করে তুলতে পারি তা হলে ভারত আমাদের সঙ্গে খেলতে বাধ্য হবে। তাই আমরা আপাতত বিশ্ব ক্রিকেটের এক নম্বর দল হয়ে ওঠার চেষ্টা করছি। আমরা সেরা হয়ে উঠলে পরিস্থিতি এরকম থাকবে না। তখন বিসিসিআই হয়তো নিজেরাই আমাদের সঙ্গে সিরিজ খেলার প্রস্তাব দেবে।

মউ চুক্তি লঙ্ঘনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিল পিসিবি। একটা সময় মামলায় জয়ের গন্ধও পেতে শুরু করেছিল তারা। কিন্তু শেষ মুহূর্তে ব্যাপারটা পুরো উল্টোদিকে ঘুরে যায়। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-এর (আইসিসি) রেজ্যুলেশন কমিটি পিসিবিকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয়। এর পর শুনানির খরচ আদায় করার জন্যও আইসিসির কাছে পাল্টা মামলা করে বিসিসিআই। সেই মামলাও জেতে বারতীয় ক্রিকেট বোর্ড। ফলে সব দিক থেকেই বড়সড় ক্ষতির মুখে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। তাই এবার তারা আর মামলার রাস্তায় যেতে চায় না। বরং সৌহার্দ্য বজায় রেখেই ক্রিকেট সিরিজের দাবি করছে তারা।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.