শুক্রবার ১৩ বৈশাখ, ১৪২৬ ২৬ এপ্রিল, ২০১৯ শুক্রবার

‘জাতীয় সংকটকালে আনসার-ভিডিপি দক্ষতার পরিচয় দিয়েছে’

বিষেরবাঁশী ডেস্ক: জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি) দক্ষতার পরিচয় দিয়ে আসছে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতীয় সংকটের পাশাপাশি এই বাহিনী সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধেও আন্তরিকভাবে কাজ করেছে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে বাহিনীটির ৩৯তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

একাদশ সংসদ নির্বাচনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ভূমিকার প্রশংসা করে সরকারপ্রধান বলেন, সম্প্রতি একাদশ সংসদ নির্বাচনে ৪০১৮৩টি ভোটকেন্দ্রে প্রায় পাঁচ লাখ আনসার ভিডিপি সদস্য জীবনের ঝুঁকি নিয়ে দক্ষতার সঙ্গে ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করেছেন। এবং একটি সুষ্ঠু নির্বাচন বাংলাদেশের জনগণকে উপহার দিয়েছেন। এই দায়িত্ব পালন করতে গিয়ে পাঁচজন আনসার সদস্য জীবন দিয়েছেন। তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে আনসার ভিডিপি একাডেমিতে পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর আনসারের সমাবেশে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। কুচকাওয়াজে সালাম গ্রহণ শেষে বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ আনসার ও ভিডিপি সদস্যদের পদক দেন সরকারপ্রধান।

উল্লেখ্য, ১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এরপর থেকে প্রতিবছর এই দিনে বাহিনীর জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.