শনিবার ৪ ফাল্গুন, ১৪২৫ ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ শনিবার

প্রস্তুতি ম্যাচ : রানে ফিরলেন মাহমুদউল্লাহ-সাব্বির

বিষেরবাঁশী ডেস্ক: প্রথম চার ব্যাটসম্যান আউট দুই অঙ্ক ছোঁয়ার আগেই। দল পড়েছিল অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায়। ত্রাতা হয়ে দেখা দিলেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। শতরানের জুটি গড়ার পাশাপাশি দুই ব্যাটসম্যানই করলেন ফিফটি। সাব্বির রহমান খেললেন চল্লিশোর্ধ ইনিংস। বাংলাদেশ পেল লড়াইয়ের পুঁজি।

নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ শুরুর আগে রোববার একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে আগে ব্যাট করে পুরো ৫০ ওভারও খেলতে পারেনি বাংলাদেশ। ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয়েছে সফরকারীরা।

লিঙ্কনে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুঃস্বপ্নের মতো। ৩১ রানের মধ্যেই ফিরেছেন চার ব্যাটসম্যান! লিটন দাস (৩), মুমিনুল হক (৬), সৌম্য সরকার (১), মোহাম্মদ মিথুন (১) কেউই যেতে পারেননি দুই অঙ্কে। বিপিএলটা ভালো কাটেনি সৌম্যর। ওয়ানডের আগে প্রস্তুতি ম্যাচটা তার জন্য ছিল বড় সুযোগ। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারলেন না বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ শুরুর ধাক্কা সামলে ওঠে মুশফিক ও মাহমুদউল্লাহর ব্যাটে। পঞ্চম উইকেটে এই দুজন গড়েন ১০৮ রানের বড় জুটি। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান করেছেন মুশফিক। ৬১ বলে ৮ চারে ডানহাতি ব্যাটসম্যান ৬২ রান করে ফিরলে ভাঙে জুটি।

দলীয় ১৩৯ রানে মুশফিকের বিদায়ের পর মাহমুদউল্লাহ দলকে এগিয়ে নিয়েছেন আরো কিছুটা। ৮৮ বলে ১০ চারে তিনি করেছেন ৭২ রান। এরপর মেহেদী হাসান মিরাজ (৭) দ্রত ফিরলেও দলের স্কোর দুইশ পার করেন সাব্বির। নিষেধাজ্ঞা কমিয়ে দলে ফেরানো সাব্বিরের প্রস্তুতিটা ভালোই হয়েছে। ৪১ বলে ৬ চারে করেছেন ৪০ রান।

দলীয় ২২২ রানে সাব্বির অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফেরার পর দলের স্কোর আড়াইশর কাছাকাছি গিয়েছে মূলত নাঈম হাসানের অপরাজিত ১৭ ও মুস্তাফিজুর রহমানের ১২ রানের সুবাদে। ১৪ বলের ইনিংসে একটি করে চার ও ছক্কা হাঁকান মুস্তাফিজ। বাংলাদেশের ইনিংসে একমাত্র ছক্কা এটিই!

৪৮ রানে ৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ড একাদশের সেরা বোলার ইয়ান ম্যাকপিক। অ্যান্ড্রু হ্যাজেলডিন ও রাচিন রবীন্দ্র নিয়েছেন ২টি করে উইকেট। এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মিরাজ।

বাংলাদেশ একাদশ : ৪৬.১ ওভারে ২৪৭/১০ (লিটন ৩, মুমিনুল ৬, সৌম্য ১, মুশফিক ৬২, মাহমুদউল্লাহ ৭২, সাব্বির ৪০, মিরাজ ৭, নাঈম ১৭*, শফিউল ৪, মুস্তাফিজ ১২, ম্যাকপিক ৪/৩৮)

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.