বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

মাদ্রিদ ডার্বি: উত্তেজনাপূর্ণ ম্যাচে রিয়ালের কাছে হারল অ্যাথলেটিকো

অনলাইন ডেস্ক: লা লিগার পয়েন্ট টেবিলের দুই আর তিনের লড়াইয়ে শনিবার রাতে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিকো মাদ্রিদ। তবে ‘মাদ্রিদ ডার্বি’ তথা সম্মানের লড়াইয়ে শেষ হাসিটা হেসেছে রিয়াল মাদ্রিদই। ৩-১ ব্যবধানে হারিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদকে তিনে নামিয়ে দেয় রিয়াল।

শনিবার রাতের এই ম্যাচে রিয়ালের হয়ে গোলের খাতায় নাম লিখিয়েছেন অধিনায়ক সার্জিও রামোস, কাসেমিরো আর গ্যারেথ বেল। অন্যদিকে অ্যাথলেটিকোর একমাত্র গোলটি এসেছে ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমানের পা থেকে।
উত্তেজনাপূর্ণ এই ম্যাচের ১৬ মিনিটেই দুর্দান্ত এক ভলিতে রিয়ালকে এগিয়ে দেন কাসেমিরো। কর্নার থেকে করা রামোসের ফ্লিকে ফাঁকায় বল পেয়ে অ্যাথেলেটিকো গোলরক্ষক ওবলাকের মাথার ওপর দিয়ে জালে চালান করে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। অ্যাথলেটিকোকে সমতায় ফেরাতে সময় নেননি গ্রিজমান। ২৫ মিনিটে কোরেয়ার বাড়ানো বল সুবিধাজনক স্থানে পেয়ে গোল করেন তিনি।

এরপর ৪২ মিনিটে পেনাল্টি গোলে ফের ব্যবধান বাড়িয়ে দেন রামোস। রিয়ালের হয়ে এটি স্প্যানিশ তারকার ১০০তম গোল। ম্যাচের ৭৪ মিনিটে লুকা মদ্রিচের পাস থেকে নিচু শটে লক্ষ্যভেদ করে ৩-১ গোলের জয় নিশ্চিত করেন ওয়েলস তারকা বেল।

ম্যাচের ৮০ মিনিটে টনি ক্রুসকে বাজে ট্যাকল করে লাল কার্ড দেখেন অ্যাথলেটিকোর টমাস। ফলে বাকি সময় ১০ জনের দল নিয়ে রিয়ালের রক্ষণে হানা দেওয়া কষ্টকর হয়ে দাঁড়ায় দিয়েগো সিমিওনের শিষ্যদের জন্য। ফলে ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.